• আজ বুধবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৫ মে, ২০২২ ৷

২৪ ঘন্টায় বিভিন্ন স্থানে সড়কেই ঝড়লো ১৬ জনের প্রাণ!

সড়কেই ঝড়লো
❏ শনিবার, মার্চ ১২, ২০২২ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: শুক্রবার বিকেল থেকে শনিবার বিকেল, গত ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় সড়কেই ঝড়লো ১৬ জনের প্রাণ ।

হবিগঞ্জে ৪, পটুয়াখালীতে ৩ , নেত্রকোনায়-২, ধামরাই এ ২, যশোরে ২, ফরিদপুরে ১, কুষ্টিয়ায় ১, ও সিলেটে ১ জনের সহ মোট ১৬ জনের মৃত্যু হয়েছে সড়ক দুর্ঘটনায়।
সময়ের কণ্ঠস্বর প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে বিস্তারিত ।

নেত্রকোনা: সদর উপজেলায় ট্রাকের সঙ্গে পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে দুজনের মৃত্যু হয়েছে। আজ শনিবার সকালে নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কে চল্লিশা ইউনিয়নের সাকুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন কলমাকান্দা উপজেলার সুনই গ্রামের বাসিন্দা তরিকুল ইসলাম (৩৫) ও বারহাট্টা উপজেলার নুরুজ্জামান (৩০)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, তরিকুল ইসলাম গতকাল শুক্রবার দুপুরে নিজ এলাকা থেকে একটি পিকআপ ভ্যানে ডিম নিয়ে ঢাকায় যান। সেখানে ডিম বিক্রি শেষে আজ বাড়ি ফিরছিলেন। সকাল ৯টার দিকে নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কের সাকুয়া এলাকায় পৌঁছালে সড়কে দাঁড়ানো একটি ট্রাকের সঙ্গে পিকআপ ভ্যানের সংঘর্ষ হয়। এতে পিকআপটি দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলে তরিকুল ও নুরুজ্জামান মারা যান। স্থানীয় লোকজন চালককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে যান।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার শাকের আহমেদ বলেন, নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ট্রাকটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলার প্রস্তুতি চলছে।

পটুয়াখালী: পটুয়াখালীর দুমকীতে ভয়াবহ দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী কিশোরসহ ৩ জন নিহত হয়েছেন।

শনিবার (১২ মার্চ) সকাল ১০টায় দুমকী বোর্ড বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বায়জিদ (১৫), হিরা হাওলাদার (২০) ও দেলোয়ার হোসেন।

দুমকী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাম বলেন, পটুয়াখালী থেকে একটি মোটরসাইকেল ও একটি গ্যাস বোঝাই পিকআপভ্যান বাউফলের দিকে যাচ্ছিলো।

অপরদিকে বাউফল থেকে একটি মোটরসাইকেল চরগরবদী এলাকা অতিক্রম করার সময় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে একজন ঘটনাস্থলেই নিহত হন। গুরুতর অবস্থায় মোটরসাইকেলের অপর দুই আরোহীকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তারাও মারা যান।

তিনি আরও বলেন, নিহত ব্যক্তির একজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অন্য দুইজনের মরদেহ বরিশাল থেকে নিতে আসবে। এ ঘটনায় ঘাতক পিকাপভ্যানের চালক ও হেলপারকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তীকালে এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হবিগঞ্জ : জেলার শায়েস্তাগঞ্জ উপজেলায় গতরাতে এক ত্রিমুখী সড়ক দুর্ঘটনায় চারজন নিহত এবং ১৯ জন আহত হয়েছে।

নিহতদের পরিচয় পাওয়া যায়নি। শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মোহাম্মদ রফি স্থানীয়দের বরাত দিয়ে জানান- শুক্রবার রাত সোয়া ৯টায় উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের হাইওয়ে থানার সামনে এই দুর্ঘটনা ঘটে।

শ্যামলী পরিবহনের একটি বাস ও যমুনা নামে একটি বাস ও অপর একটি ট্রাকের ত্রিমুখী মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও দমকল বাহিনী দুর্ঘটনাস্থল থেকে দুটি লাশ ও আহত ২১ জনকে উদ্ধার করে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে আরো দুইজনের মৃত্যু হয়।

দুর্ঘটনার পর স্থানীয় জনতা প্রায় ৪০ মিনিট সড়ক অবরোধ করে রাখে। পরে শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব ও উবাহাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব রজব আলীসহ সংশ্লিষ্টদের অনুরোধে জনতা অবরোধ তুলে নিলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। অবরোধকালে শায়েস্তাগঞ্জ পৌরসভার প্রধান সড়ক দিয়ে যান চলাচল বন্ধ ছিল।

(ধামরাই) ঢাকা: ঢাকার ধামরাইয়ের ঢুলিভিটায় সিএনজিচালিত অটোরিকশা ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে মা ও দুই ছেলে নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন।

গতকাল শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, মা পিয়ারা বেগম (৪৫) ও তার দুই ছেলে ছোটন খান (১৮) ও নাছিব খান (২২)। তারা সিএনজি অটোরিকশার যাত্রী ছিলেন। এ ঘটনায় পিয়ারা বেগমের স্বামী নাছির খান (৫৫) গুরুতর আহত হন। পরিবারটি ধামরাইয়ের ভাড়ারিয়া এলাকায় থাকতেন।

ধামরাই থানা ওসি মো. আতিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

যশোর: যশোরের মণিরামপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় শাওন হোসেন (১৯) ও ইমরান হোসেন (২০) নামে দুই বন্ধুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আসিফ হোসেন (২২) নামে আরো এক ব্যক্তি আহত হয়েছেন। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে মণিরামপুর উপজেলার বসন্তপুর এলাকায় খেদাপাড়া-বাঁকড়া সড়কে এ দুর্ঘটনা ঘটে।

মণিরামপুর থানার ওসি নূরে আলম সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেন। নিহত শাওন মণিরামপুরের কিসমত চাকলা গ্রামের এরশাদ আলীর ছেলে এবং ইমরান একই গ্রামের কাসেম গাজীর ছেলে। আহত আসিফ ডুমুরখালি গ্রামের আব্দুল আলিমের ছেলে। তিনি যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে পুলিশ জানায়, শাওন, ইমরান, আসিফ, নয়ন ও রনি- এই পাঁচ বন্ধু শুক্রবার রাতে খেদাপাড়া এলাকায় এক বন্ধুর বাড়িতে দাওয়াত খেতে যান। দাওয়াত খেয়ে দুটি মোটরসাইকেলে করে তারা খেদাপাড়া-বাঁকড়া সড়ক দিয়ে বাড়ি ফিরছিলেন। একটি মোটরসাইকেলে ছিলেন শাওন, ইমরান ও আসিফ। মোটরসাইকেলটি চালাচ্ছিলেন শাওন। অপর মোটরসাইকেলে ছিলেন নয়ন ও রনি। রাত ১০টার দিকে মোটরসাইকেল দুটি উপজেলার বসন্তপুর এলাকায় পৌঁছে। এসময় পেছনের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি মেহগনি গাছের সঙ্গে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই শাওন ও ইমরান মারা যান। গুরুতর আহত হন আসিফ।

মণিরামপুর থানার ওসি বলেন, গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় শাওন ও ইমরান ঘটনাস্থলেই নিহত হন। ময়নাতদন্তের জন্য লাশ যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় জানাজা থেকে ফেরার পথে বাসের ধাক্কায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। নিহত বৃদ্ধের নাম সুরত খাঁ (৮০)। তিনি উপজেলার কাউলিবেড়া ইউনিয়নের বাকপুরা গ্রামের বাসিন্দা।

শুক্রবার (১১ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার খাড়াকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ভাঙ্গা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) সোহানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ওই বৃদ্ধ নিকটাত্মীয়র মৃত্যুসংবাদ শুনে উপজেলার খাড়াকান্দি এলাকায় যান। জানাজা শেষে বাড়ি ফেরার পথে ঢাকা-খুলনা মহাসড়কে রাস্তা পারাপারের সময় বাসের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এসআই সোহানুর রহমান জানিয়েছেন, ওই বৃদ্ধ মাথায় মারাত্মক জখম হয়েছিলেন।

কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালীর গড়াই রেলওেয়ে ব্রিজের ওপরে গিয়ে সেলফি তোলার সময় ট্রেনের ধাক্কায় নদীতে পড়ে ছামি হাসান (১৪) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১১ মার্চ) বিকেল ৫টার সময় গড়াই রেল ব্রিজে এ দুর্ঘটনা ঘটে।
নিহত ছামি হাসান নন্দলালপুর ইউনিয়নের এলঙ্গীপাড়া গ্রামের হারুনের ছেলে। সে কুমারখালী এমএন হাই স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, স্কুলছাত্র ছামি হাসান গড়াই নদীর ওপরের রেলওয়ে ব্রিজে উঠে মোবাইলে সেলফি তুলছিল। এসময় ট্রেনের ধাক্কায় সে নদীতে পড়ে যায়। পরে খুলনা থেকে ডুবুরি দল এসে রাত সাড়ে ১১টার দিকে তার মরদেহ উদ্ধার করে।

কুমারখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইন্সপেক্টর বখতিয়ার উদ্দিন জানান, ব্রিজ থেকে ছেলেটি নদীর যে স্থানে পরেছে সেখানে পানি গভীর হবার কারণে মরদেহ উদ্ধারে সময় লাগে।

সিলেট: সড়কের পাশ থেকে এক আওয়ামী লীগ নেতার রক্তমাখা মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১১ মার্চ) রাতে সিলেট-ফেঞ্চুগঞ্জ আঞ্চলিক সড়কের পারাইচক এলাকা থেকে পুলিশ মরদেহটি উদ্ধার করে।

শাইস্তা মিয়া (৫০) সিলেটের বালাগঞ্জ উপজেলার কায়েস্থঘাট গ্রামের বাসিন্দা ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

জানা গেছে, শুক্রবার রাতে সিলেট শহর থেকে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন তিনি। এরপর তার মোবাইলে পরিবারের লোকজন ফোন দিলেও রিসিভ হয়নি। খবর পেয়ে পুলিশ পারাইরচক এলাকা থেকে মোটরসাইকেলের পাশে পড়ে থাকা মরদেহ উদ্ধার করে।

মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা বলেন, ধারণা করা হচ্ছে, বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় তিনি মারা গেছেন। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য সুহেল আহমেদ বলেন, লাশ দেখে হত্যাকাণ্ড মনে হচ্ছে। তিনি দুর্ঘটনায় মারা গেলে তার মোটরসাইকেলে দুর্ঘটনার চিহ্ন থাকতো। কিন্তু মোটরসাইকেল অক্ষত পাওয়া গেছে।