• আজ বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৮ ডিসেম্বর, ২০২২ ৷

গুনে দেয়ার কথা বলে টাকা নিয়ে পলায়ন, অবশেষে দুই মাস পর গ্রেফতার

গ্রেফতার
❏ মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে টাকা গুনে দেওয়ার সময় পাঁচশ টাকার একটি ছেঁড়া নোট পাল্টাতে দিয়ে ব্যাংক থেকে এক নারীর লাখ টাকা নিয়ে পালিয়ে যাওয়া ষাটোর্ধ এক ব্যক্তিকে দুই মাস পর গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে তাকে ফরিদপুর বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতার ব্যক্তি মাদারীপুরের রাজৈর উপজেলার শারমঙ্গল গ্রামের আমানউদ্দিনের ছেলে। গত ২৩ জানুয়ারি ফরিদপুরের বোয়ালমারী পৌর সদরে অবস্থিত অগ্রণী ব্যাংক শাখায় এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার গুনবহা ইউনিয়নের বাগুয়ান গ্রামের বাসিন্দা আব্দুর রাজ্জাক মোল্যার স্ত্রী রাশিদা বেগম। গত ২৩ জানুয়ারি তিনি অগ্রণী ব্যাংকের বোয়ালমারী শাখায় নিজ অ্যাকাউন্ট থেকে এক লাখ টাকা উত্তোলন করেন। তার পাশে থাকা অপরিচিত এক ব্যক্তি টাকা গুনে দিচ্ছিলেন। টাকা গুনে দেওয়ার এক পর্যায়ে তিনি পাঁচশ টাকার একটি ছেঁড়া নোট দিয়ে রাশেদা বেগমকে ক্যাশ কাউন্টার থেকে পাল্টিয়ে আনতে বলেন। রাশেদা বেগম নোটটি পরিবর্তন করে এসে দেখেন লোকটি নেই। তবে ওই ব্যক্তি তড়িঘড়ি করে পালাতে গিয়ে তার একটি বাটন ফোন ফেলে যান।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল আলম বলেন, ভুক্তভোগী গ্রাহক রাশিদা বেগম এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছিলেন। পরে পুলিশ ব্যাংকে গিয়ে সিসিটিভির ফুটেজ চেক করেন। ২৪ জানুয়ারি মামলাটি নথিভুক্ত করা হয়।

তিনি আরো বলেন, সোমবার (১৪ মার্চ) ভোরের দিকে অভিযুক্ত মাইনুদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।