• আজ সোমবার, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৩ মে, ২০২২ ৷

পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

সীমান্ত
❏ বৃহস্পতিবার, মার্চ ১৭, ২০২২ দেশের খবর, রংপুর

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতের অভ্যন্তরে ঢুকে গরু পারাপারের সময় বিএসএফ এর ছোড়া গুলিতে রেজাউল করিম নামে এক বাংলাদেশি নাগরিক নিহত ও বাবুল মিয়া নামে অপর একজন আহত হয়। ঐ দুজন ভারতের অভ্যন্তরে বিজিবির কাছে আছে বলে খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) ভোরে উপজেলার জগতবেড় ইউনিয়নের শমশের নগর সীমান্ত এ ঘটনা ঘটে। নিহত রেজাউল করিম ওই ইউনিয়নের নয়াবাড়ি এলাকার মনসুর আলীর ছেলে এবং আহত বাবুল মিয়া একই ইউনিয়নের বেলাল মিয়ার ছেলে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে বাংলাদেশ-ভারত নো ম্যান্স ল্যান্ডের ওই সীমান্ত দিয়ে ভারতের অভ্যন্তরে গরু আনতে যায় ৯ জন গরু ব্যবসায়ী। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী তাদের লক্ষ করে গুলি ছোড়ে। এতে রেজাউল করিম নিহত হয়। বাবুল মিয়া নামে অপর একজন আহত হন।

এসময় অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরে নিহত রেজাউল করিমের লাশ ও আহত ব্যক্তি বাবু মিয়া ভারতের অভ্যন্তরে পড়ে থাকে বলে জানা যায়। এ ঘটনায় ওই সীমান্তজুড়ে থমথমে উত্তেজনা বিরাজ করছে।

তবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তারা এ নিয়ে এই মুহুর্তে কোন কথা বলতে রাজি হয়নি। পরে বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে বিজিবি’র পক্ষ থেকে জানানো হয়।

পাটগ্রাম থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত রেজাউল করিম ও আহ বাবুল মিয়া নামের দুজন এখন ভারতের অভ্যন্তরে বিএসএফেরর কাছে আছে বলে বিবিজি নিশ্চিত করেছেন।