• আজ বুধবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৫ মে, ২০২২ ৷

গাজীপুরে বাস চাপায় শ্রমিক আহতের ঘটনায় যানবাহন ভাঙচুর, সড়ক অবরোধ

Gazipur news
❏ মঙ্গলবার, মার্চ ২২, ২০২২ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  গাজীপুরে বাসচাপায় শ্রমিক নিহত হয়েছে এমন গুজবে একটি বাসে আগুন ধরিয়ে দিয়েছেন শ্রমিকরা। এসময় বেশকিছু যানবাহন ভাঙচুর করা হয়।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুর ২টার দিকে গাজীপুর মহানগরীর মালেকের বাড়ি সংলগ্ন কলম্বিয়া কারখানার সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, দুপুরের খাবার খেয়ে শ্রমিকরা কারখানায় ফিরছিলেন। এসময় স্থানীয় আলিফ ক্যাজুয়াল লিমিটেড কারখানার ইলেকট্রিশিয়ান মনির হোসেন ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ময়মনসিংহ থেকে ঢাকাগামী সৌখিন পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

এদিকে বাসচাপায় শ্রমিক মনির হোসেন মারা গেছেন বলে ওই এলাকায় গুজব ছড়িয়ে পড়ে। এতে বিভিন্ন কারখানার পোশাকশ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনে ইটপাটকেল নিক্ষেপসহ ভাঙচুর চালাতে থাকেন। এক পর্যায়ে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন এবং সৌখিন পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয়। এতে বাসটি সম্পূর্ণ পুড়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. মালেক খসরু বলেন, শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরানোর চেষ্টা চলছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেছিলেন।