🕓 সংবাদ শিরোনাম

জম্মু-কাশ্মীরে টানেল ধস; দীর্ঘ ৩৬ ঘণ্টা উদ্ধার তৎপরতায় মিললো ১০ মরদেহজমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতে যৌন নির্যাতনের শিকার আলোচিত সেই তরুণীকে বাংলাদেশের কাছে হস্তান্তরভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দ

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

টাইগারদের প্রাণঢালা অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

PM news
❏ বুধবার, মার্চ ২৩, ২০২২ জাতীয়, ফিচার

স্পোর্টস ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজে জয় পেয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম ও শেষ ম্যাচটিতে জয় তুলে নিয়ে টাইগাররা ২-১ ব্যবধানে সিরিজ জয় করেছে।

আর তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয় পাওয়ায় বাংলাদেশ ক্রিকেট দলের সকল খেলোয়াড়, কোচ ও ম্যানেজারসহ সংশ্লিষ্ট সবাইকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী প্রত্যাশা করেন টেস্ট খেলাতেও ক্রিকেট দল জয়ের জন্য সর্বাত্মক চেষ্টা অব্যাহত রাখবে।

এদিকে সিরিজের তৃতীয় ম্যাচে সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচটিতে প্রথমে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা।

তাসকিন আহমেদের বোলিং তোপে পড়ে প্রোটিয়ারা মাত্র ১৫৪ রানে গুটিয়ে যায়। জবাবে বাংলাদেশ ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়।

বাংলাদেশের হয়ে ৮২ বল খেলে ৮৭ রান করে অপরাজিত ছিলেন তামিম ইকবাল। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৮ রান করেন লিটন দাস। ৫৭ বলে ৪৮ রান করার পর কেশভ মহারাজের বলে আউট হন তিনি। আর সাকিব আল হাসান ১৮ রান করে অপরাজিত থাকেন।