🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

জনগণের ক্ষমতা জনগণের কাছে ফেরত দিয়েছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী
❏ রবিবার, মার্চ ২৭, ২০২২ জাতীয়, ফিচার

সময়ের কন্ঠস্বর ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের ক্ষমতা আমরা জনগণের কাছে ফেরত দিয়েছি, গণতন্ত্র জনগণের হাতে আমরা ফিরে দিয়েছি। যে গণতন্ত্র ক্যান্টনমেন্টে বন্দি ছিল, জিয়ার পকেটে ছিল বা এরশাদের পকেটে ছিল এবং খালেদা জিয়ার ব্যাগে ছিল, সেটাকে আমরা জনগণের হাতে ফিরিয়ে দিয়েছি।

রোববার (২৭ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধানমন্ত্রী বলেন, এ কথা বলেন প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এই আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

এ সময় শেখ হাসিনা বলেন, জনগণের ক্ষমতায়ন আমরা দিয়েছি। সেখানে যদি বিএনপির নেতারা গণতন্ত্র না দেখে, উন্নয়ন না দেখে তাহলে তো বলার আর কিছু থাকে না।

বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী আরও বলেন, তাদের একটা গুণ আছে তারা মিথ্যা কথাটা ভালোভাবে বলতে পারে। সেই ভাঙা স্যুটকেস আর ছেঁড়াগেঞ্জি থেকে কোকো লঞ্চ ১, ২, ৩, ৪ বের হলো, ড্যান্ডি ডাইং তারপর কত কিছু তো বের হলো।

শেখ হাসিনা বলেন, খালেদা জিয়ার ছেলের পাচার করা অর্থ ফেরত এনেছি। এরা আবার দুর্নীতির কথাই বা বলে কিভাবে? ভোটের কথাই বা বলে কি করে? উন্নয়ন চোখে পড়ে না কি করে?

আওয়ামী লীগ সভাপতি বলেন, স্বাধীণতার সুবর্ণজয়ন্তীতে আমরা উন্নয়নশীল দেশ। মাটি ও মানুষের সংগঠন আওয়ামী লীগ ক্ষমতায় আসলে জনগণের ভাগ্য পরিবর্তন হয়। আমরা যে ওয়াদা করেছি, তা পূরণ করেছি। সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতার জন্মশতবার্ষিকী বাংলাদেশ উন্নয়নশীল দেশ। উন্নয়নশীল দেশ হিসেবেই এগিয়ে যাবে। বাংলাদেশকে কেউ আর পেছনে টানতে পারবে না।