🕓 সংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছে টিআইবিচাকরি গেল প্রতিমন্ত্রীর মেয়ের, ফেরত দিতে হবে বেতনওস্বর্ণ গায়েব করে চাকরি হারালেন এসপিখালেদা জিয়া ও বিএনপির জন্য পদ্মা সেতুর নিচে নৌকা রাখা হবে: শাজাহান খানশেখ হাসিনার চেয়ে বেশি উন্নয়ন করাও সম্ভব নয়: খাদ্যমন্ত্রীচট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশসহ তিনজন নিহততরুনীদের প্রেমের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতেন পুরুষ ছদ্মবেশী এই তরুণী!অচিরেই বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আলোচনায় বসার আহবান জানানো হবে: সিইসিসঠিক তথ্য পেতে আইন শৃংখলা বাহিনীর সাথে কাজ করবে ভোক্তা অধিকার অধিদপ্তরটিকটক ভিডিও বানাতে নদীতে ঝাঁপ দেবার ঘণ্টা দেড়েক বাদে উদ্ধার হল কিশোরের মৃতদেহ

  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

ভোলায় শিক্ষা অধিদপ্তরের ভুয়া অডিট অফিসার আটক

Bhola news
❏ বুধবার, মার্চ ৩০, ২০২২ বরিশাল

এস আই মুকুল, নিজস্ব প্রতিবেদক : ভোলার চরফ্যাশনের একাধিক প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা অধিদপ্তরের অডিট অফিসার পরিচয় দিয়ে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার সময় সাইফুল ইসলাম মোস্তফা (৭০) নামের এক প্রতারককে আটক করা হয়েছে।

মঙ্গলবার উত্তর পূর্ব আলীগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দুই হাজার টাকা হাতিয়ে নেয়ার সময় শিক্ষকদের সন্দেহ হলে তাকে আটক করে চরফ্যাশন থানায় সোপর্দ করেন।

আটককৃত বৃদ্ধ সাইফুল ইসলাম মোস্তফা নিজেকে দৌলতখান উপজেলার সৈয়দপুর গ্রামের মহিবুল্লার ছেলে এবং ভোলা বিশ্বরোড এলাকার কুদ্দুস মিয়ার বাড়ির ভাড়াটিয়া বলে জানান।

জনতাবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনন্দা সরকার জানান, গত রোববার সকালে ওই প্রতারক তার বিদ্যালয়ে যান এবং নিজকে শিক্ষা অধিদপ্তরের অডিট অফিসার পরিচয় দেন। বিদ্যালয়ের নানান সমস্যা রয়েছে এমন অভিযোগ তুলে শোকজ করার হুমকি দিয়ে তার কাছে ১০ হাজার টাকা দাবী করেন। বিদ্যালয়ে পুরুষ শিক্ষক না থাকায় ভয়ে আতংকিত শিক্ষকরা মিলে তার হাতে ১০ হাজার তুলে দেন। ওই টাকা নিয়ে তিনি চলে যান।

মঙ্গলবার সকালে ফের উত্তর পূর্ব আলীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে নিজেকে শিক্ষা অধিদপ্তরের অডিট অফিসার পরিচয় দিয়ে শিক্ষকদের কাছ দুই হাজার টাকা হাতিয়ে নেয়ার পর বিষয়টি শিক্ষকদের সন্দেহ হলে উপজেলা শিক্ষা অফিসে খোঁজ নিয়ে জানেন যে কোন অডিট অফিসার আসেননি। তখন তারা ওই প্রতারক আটক করে চরফ্যাশন থানায় সোপর্দ করেন।

পুলিশ হেফাজতে থাকা প্রতারক সাইফুল ইসলাম মোস্তফা জানান, অভাবের কারণা তিনি প্রতারনা আশ্রয় নিয়েছেন। শিক্ষকদের সাথে প্রতারণা করে হাতিয়ে নেয়া টাকা তিনি ফেরৎ দিবেন।

চরফ্যাশন থানার উপ-পরিদর্শক রাসেল জানান, আটককৃত প্রতারককে জিজ্ঞাবাদ চলছে। জিজ্ঞাবাদ শেষে আইনি ব্যবস্থা নেয়া হবে।

চরফ্যাশন উপজেলা শিক্ষা অফিসার অহিদুল ইসলাম জানান, শিক্ষা অধিদপ্তরের অডিট আসলে আমার জানার কথা ছিলো। মঙ্গলবার শিক্ষকদের কাছ থেকে ঘটনাটি জানতে পেরে ওই প্রতারককে আটক করে থানায় দেয়ার জন্য বলা হয়েছে।