• আজ বুধবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৫ মে, ২০২২ ৷

রমজানে সিএনজি স্টেশন বন্ধ থাকবে ৬ ঘণ্টা

cng 7788
❏ বুধবার, মার্চ ৩০, ২০২২ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: রমজানে বিদ্যুৎ সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখতে দেশের সিএনজি স্টেশনগুলো ৫ ঘণ্টার পরিবর্তে ৬ ঘণ্টা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বিকাল ৫টা থেকে রাত ১১ টা পর্যন্ত বন্ধ রাখতে হবে।

পেট্রোবাংলার উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তারিকুল ইসলাম খান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার রমজানের শুরু থেকে ঈদুল ফিতর পর্যন্ত বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সব সিএনজি স্টেশন থেকে গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এ সিদ্ধান্ত অনুযায়ী সারা দেশে সিএনজি স্টেশনগুলোকে ওই সময়সূচি অনুযায়ী গ্যাস সরবরাহ বন্ধ রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

এতে আরও বলা হয়, সিদ্ধান্ত বাস্তবায়নে গ্যাস বিতরণ কোম্পানির ভিজিল্যান্স টিম নিয়মিত মনিটরিং করবে। সিদ্ধান্ত অমান্যকারী সিএনজি স্টেশনের বিরুদ্ধে বাংলাদেশ গ্যাস আইন অনুযায়ী আইনি ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত বছরের সেপ্টেম্বর মাস থেকে দৈনিক ৪ ঘণ্টা করে সিএনজি স্টেশন বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়। কিন্তু গত মাসে তা আরো এক ঘণ্টা বাড়িয়ে ৫ ঘণ্টা করা হয়।

জ্বালানি বিভাগ সূত্রে জানা যায়, বর্তমানে তারা গ্যাসভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে ১১০০ এমএমসিএফ গ্যাস সরবরাহ করে আসছে। তবে রমজানে এই চাহিদা দৈনিক ১৫০০ এমএমসিএফ- এ পৌঁছাতে পারে।

কিন্তু গ্যাসের উৎপাদন কম থাকায় সিএনজি স্টেশন বন্ধ রেখে বিদ্যুৎকেন্দ্রের চাহিদা পূরণের সিদ্ধান্ত নিয়েছে কতৃপক্ষ।