🕓 সংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছে টিআইবিচাকরি গেল প্রতিমন্ত্রীর মেয়ের, ফেরত দিতে হবে বেতনওস্বর্ণ গায়েব করে চাকরি হারালেন এসপিখালেদা জিয়া ও বিএনপির জন্য পদ্মা সেতুর নিচে নৌকা রাখা হবে: শাজাহান খানশেখ হাসিনার চেয়ে বেশি উন্নয়ন করাও সম্ভব নয়: খাদ্যমন্ত্রীচট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশসহ তিনজন নিহততরুনীদের প্রেমের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতেন পুরুষ ছদ্মবেশী এই তরুণী!অচিরেই বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আলোচনায় বসার আহবান জানানো হবে: সিইসিসঠিক তথ্য পেতে আইন শৃংখলা বাহিনীর সাথে কাজ করবে ভোক্তা অধিকার অধিদপ্তরটিকটক ভিডিও বানাতে নদীতে ঝাঁপ দেবার ঘণ্টা দেড়েক বাদে উদ্ধার হল কিশোরের মৃতদেহ

  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

গত ২৪ ঘন্টায় দেশে করোনায় কেউ মারা যায়নি, নতুন শনাক্ত ৮১ জন

Chattragram news
❏ শুক্রবার, এপ্রিল ১, ২০২২ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে কেউ মারা যায়নি। আর এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ৮১ জন।

এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২২ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দেশে গত ২৪ ঘন্টায় ৭ হাজার ৪১৩ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮১ জন। আগের দিন ৯ হাজার ৩৭০ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৭৩ জন।

গতকালের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ৩১ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল দশমিক ৭৮ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ১ দশমিক ০৯ শতাংশ।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩৮ লাখ ৩১ হাজার ৪২০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৫১ হাজার ৬৫৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ৪ হাজার ৭৭২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৩ জন। শনাক্তের হার দশমিক ৯০ শতাংশ। গতকাল এই হার ছিল দশমিক ৭৩ শতাংশ।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮৯৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮২ হাজার ১৯৭ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৪৪ শতাংশ।