🕓 সংবাদ শিরোনাম

শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন নাইমআরিফিন শুভ-তিশাকে শুভকামনা জানালেন নওয়াজুদ্দিনবিদ্যুৎ-গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাব আত্মঘাতী: এফবিসিসিআইআড়াইহাজারে মজুরি বৃদ্ধিসহ দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণের দাবিতে শ্রমিক বিক্ষোভজাপা কোন জোটে যাবে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত: জিএম কাদেরআগামী মাসেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদেরঝড়ের কবলে পড়ে বালুবাহী বাল্কহেড ডুবিসরকারি কর্মচারীদের ৬০ শতাংশ বেতন বৃদ্ধির দাবিচট্টগ্রামে পুলিশ ভ্যানে বাসের ধাক্কা, ১৫ পুলিশ সদস্য আহতগাজীপুরে অরক্ষিত ক্রসিংয়ে ট্রেন-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ৩

  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

পুতিন যুদ্ধাপরাধী: বাইডেন


❏ সোমবার, এপ্রিল ৪, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আবারও যুদ্ধাপরাধী বললেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার (৪ এপ্রিল) বাইডেন জানান, তিনি পুতিনের বিরুদ্ধে যুদ্ধাপরাধের বিচারের আহ্বান জানাবেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘বুচায় যা ঘটছে সেটি ভয়ানক, আপনারা তা দেখেছেন। এই লোকটি নৃশংস। সূত্র: দ্য গার্ডিয়ান, সিএনবিসি

ইউক্রেনে রুশ বাহিনী যেসব এলাকায় তাণ্ডব চালিয়েছে এর মধ্যে বুচা শহর একটি। সেখান থেকে রুশ বাহিনী পিছু হটার পর দেখা যায় শহরটিতে হাত-বাঁধা লাশের ছড়াছড়ি। এর পরই বাইডেন রিপোর্টারদের এমন মন্তব্য করলেন।

বাইডেন এদিন আরও বলেন, ‘আমি মনে করি বুচায় যা ঘটেছে তা যুদ্ধাপরাধ। পুতিনকে এজন্য জবাবদিহি করা উচিত।’ এ সময় মার্কিন প্রেসিডেন্ট আরও জানান, তিনি রাশিয়ার ওপর আরও নিষেধাজ্ঞা দেওয়ার কথা ভাবছেন।

কি ধরনের নিষেধাজ্ঞা দিতে পারেন রিপোর্টারের এমন প্রশ্নের জবাবে বাইডেন বলেন, আমি আপনাদের জানাবো।

এর আগে গত ১৬ মার্চ পুতিনকে যুদ্ধাপরাধী বলেন বাইডেন। সে সময় রাশিয়ার পক্ষ থেকে এর কড়া প্রতিক্রিয়া জানায়। ক্রেমলিন ত্বরিত প্রতিক্রিয়ায় বাইডেনের এমন মন্তব্যকে ‘অগ্রহণযোগ্য’ এবং ‘ক্ষমার অযোগ্য’ বাগাড়ম্বর বলে আখ্যা দেয়।