🕓 সংবাদ শিরোনাম

আরিফিন শুভ-তিশাকে শুভকামনা জানালেন নওয়াজুদ্দিনবিদ্যুৎ-গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাব আত্মঘাতী: এফবিসিসিআইআড়াইহাজারে মজুরি বৃদ্ধিসহ দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণের দাবিতে শ্রমিক বিক্ষোভজাপা কোন জোটে যাবে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত: জিএম কাদেরআগামী মাসেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদেরঝড়ের কবলে পড়ে বালুবাহী বাল্কহেড ডুবিসরকারি কর্মচারীদের ৬০ শতাংশ বেতন বৃদ্ধির দাবিচট্টগ্রামে পুলিশ ভ্যানে বাসের ধাক্কা, ১৫ পুলিশ সদস্য আহতগাজীপুরে অরক্ষিত ক্রসিংয়ে ট্রেন-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ৩৫৫ বছর বয়সে ঢাবি ভর্তি পরীক্ষায় অংশ নেবেন বেলায়েত

  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

নৌপথ সম্প্রসারণে কাজ করছে সরকার: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

Gaibandha news
❏ শনিবার, এপ্রিল ৯, ২০২২ জাতীয়

রবিউল ইসলাম,গাইবান্ধা প্রতিনিধি: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের উন্নয়নের অংশ হিসেবে সারা দেশে নৌপথ সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তারই অংশ হিসেবে গাইবান্ধার বালাসীঘাট থেকে জামালপুরের বাহাদুরাবাদ ঘাট পর্যন্ত ২৬ কিলোমিটার নৌরুটে লঞ্চ চলাচল শুরু হলো।

আগামীতে উত্তরাঞ্চলের কৃষকদের উৎপাদিত সবজি ও অন্যান্য ফসল রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে পৌছে দেয়ার জন্য ফেরী সার্ভিস চালু করা হবে।

আজ দুপুরে গাইবান্ধার বালাসীঘাটে বালাসী-বাহাদুরাবাদ নৌরুটে লঞ্চ চলাচলের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, নব্যতা সংকটসহ নানা কারণে অতীতে এ রুটে নৌচলাচল বন্ধ হলেও আর কখনই এ রুটে নৌ চলাচল বন্ধ হতে দেয়া হবেনা। ভবিষ্যতে বালাসীঘাট থেকে বাহাদুরাবাদ পর্যন্ত ট্যানেল নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে। ভূগর্ভস্থ ট্যানেল নির্মাণের জন্য সম্ভব্যতা যাচাই করা হবে। যদি এ রুটে ট্যানেল নির্মাণ করা সম্ভব হয় তাহলে ভবিষ্যতে বালাসী থেকে বাহাদুরাবাদ পর্যন্ত ব্রহ্মপুত্রের তলদেশে ট্যানেল নির্মাণ করা হবে।

পরে তিনি বালাসী ফেরীঘাট টার্মিনালে অনুষ্ঠিত এক সূধি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এ সময় আরও বক্তব্য রাখেন, বিআইডব্লিউটি’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, জেলা প্রশাসক অলিউর রহমান, পুলিশ সুপার তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ সামস উল আলম হীরু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, সাধারণ সম্পাদক ফারজানা রাব্বি বুবলী সহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।