🕓 সংবাদ শিরোনাম

জম্মু-কাশ্মীরে টানেল ধস; দীর্ঘ ৩৬ ঘণ্টা উদ্ধার তৎপরতায় মিললো ১০ মরদেহজমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতে যৌন নির্যাতনের শিকার আলোচিত সেই তরুণীকে বাংলাদেশের কাছে হস্তান্তরভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দ

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

স্কুল-কলেজ সংলগ্ন এলাকার দোকানে সিগারেট বিক্রি বন্ধের আহ্বান


❏ রবিবার, এপ্রিল ১০, ২০২২ খুলনা

খুলনা: খুলনায় স্কুল-কলেজ সংলগ্ন এলাকার দোকানে সিগারেট বিক্রি বন্ধের আহ্বান জানানো হয়েছে।

রোববার (১০ এপ্রিল) সকালে জেলা আইনশৃঙ্খলা কমিটির এক সভায় খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান এ আহ্বান জানান।

জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সমাজে কিশোর গ্যাংয়ের অপরাধ বেড়ে গেছে। এর পেছনে মাদকের প্রভাব রয়েছে। মাদক নির্মূলে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। তিনি স্কুল-কলেজ এলাকার দোকানে সিগারেট বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনসহ সবার প্রতি আহ্বান জানান।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার বলেন, মাদকচক্রের শক্ত নেটওয়ার্ক ভেঙে দেওয়ার জন্য পুলিশ অবিরাম কাজ করে যাচ্ছে। মাদকের বিস্তারের কারণে সমাজে অপরাধের সংখ্যা বেড়ে যায়। এসময় মাদক, সন্ত্রাস, চুরি, ধর্ষণ ও নাশকতা নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কঠোর পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন তিনি।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, মাদক নির্মূলের জন্য টাস্কফোর্স গঠন করে বিশেষ অভিযান পরিচালনা করতে হবে। মাদকের মামলা পরিচালনার ক্ষেত্রে সরকারি আইনজীবীদের আরও কৌশলি হওয়ার পরামর্শ দেন জেলা প্রশাসক। তিনি নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী অতিরিক্ত দামে বিক্রি বন্ধে মনিটরিং জোরদার করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মণ্ডল সভায় গতমাসের খুলনা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। এসময় জানানো হয়, খুলনা জেলা অধিক্ষেত্রে গত মার্চ মাসে ১৫৭টি মামলা করা হয়েছে, যা ফেব্রুয়ারি মাসে করা মামলা থেকে ৩২টি বেশি। খুলনা মহানগরী অধিক্ষেত্রে মার্চ মাসে ১৪৫টি মামলা করা হয়েছে। যা ফেব্রুয়ারি থেকে পাঁচটি কম।