🕓 সংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছে টিআইবিচাকরি গেল প্রতিমন্ত্রীর মেয়ের, ফেরত দিতে হবে বেতনওস্বর্ণ গায়েব করে চাকরি হারালেন এসপিখালেদা জিয়া ও বিএনপির জন্য পদ্মা সেতুর নিচে নৌকা রাখা হবে: শাজাহান খানশেখ হাসিনার চেয়ে বেশি উন্নয়ন করাও সম্ভব নয়: খাদ্যমন্ত্রীচট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশসহ তিনজন নিহততরুনীদের প্রেমের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতেন পুরুষ ছদ্মবেশী এই তরুণী!অচিরেই বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আলোচনায় বসার আহবান জানানো হবে: সিইসিসঠিক তথ্য পেতে আইন শৃংখলা বাহিনীর সাথে কাজ করবে ভোক্তা অধিকার অধিদপ্তরটিকটক ভিডিও বানাতে নদীতে ঝাঁপ দেবার ঘণ্টা দেড়েক বাদে উদ্ধার হল কিশোরের মৃতদেহ

  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

পার্লামেন্ট থেকে ‘পদত্যাগের’ সিদ্ধান্ত নিয়েছেন ইমরান খান

ইমরান খান
❏ সোমবার, এপ্রিল ১১, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান পার্লামেন্ট থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন। সূত্রের বরাতে সোমবার এ তথ্য জানায় দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ।

সূত্র জানায়, নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের আগেই জাতীয় পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন পিটিআই চেয়ারম্যান।

সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানায়, ইমরান খান বলেছেন, আমরা কোনো পরিস্থিতিতেই পার্লামেন্টে বসব না। যারা পাকিস্তানকে লুটেছে এবং ‘বিদেশি শক্তির দ্বারা আমদানিকৃত’ তাদের সঙ্গে পিটিআই পার্লামেন্টে বসবে না।

‘যেসব প্রতিষ্ঠান নতুন সরকারকে নিয়ে পথ চলতে চায় তাদের চাপে রাখতে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি, আমাদের তাদের কাজ করতে দেব না।’

এর আগে দুপুরে প্রধানমন্ত্রীত্ব হারানোর পর প্রথমবারের মতো পার্লামেন্টে আসেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান।

সূত্র জানায়, পার্টির বেশিরভাগ সদস্য পদত্যাগ করার বিষয়ে খানের সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন। এর পরিবর্তে প্রতিটি ফ্রন্টে দৃঢ়ভাবে বিরোধীদের মোকাবিলা করার পরামর্শ দিয়েছেন।

এর প্রতিক্রিয়ায় খান বলেন, যদি কোনো সংসদ সদস্য পদত্যাগ না করেন তবে তিনিই হবেন ‘প্রথম সংসদ সদস্য যিনি পদত্যাগ করবেন।

এরপরে সকল সংসদ সদস্য এই সিদ্ধান্তে সম্মত হন যে তাদের পদত্যাগের আদেশ দেওয়ার ক্ষমতা খানের রয়েছে।

এছাড়া পিটিআই সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশিকে প্রধানমন্ত্রী মনোনীত করলেও তারা নির্বাচন বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে।

এখন পর্যন্ত ফারুখ হাবিব, আলী জাইদি এবং মুরাদ সাঈদের পদত্যাগের বিষয়টি সামনে এসেছে।