🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

আসিফ আকবরের বিরুদ্ধে করা তথ্যপ্রযুক্তি মামলার কার্যক্রম স্থগিত


❏ সোমবার, এপ্রিল ১১, ২০২২ বিনোদন

বিনোদন ডেস্ক, সময়ের কণ্ঠস্বর: গীতিকার ও সুরকার শফিক তুহিনের করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ ও মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। আদালতে আসিফের পক্ষে শুনানি করেন আইনজীবী মঈন ফরাজী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম মিতি।

একই  সঙ্গে বিচারিক আদালতের অভিযোগ গঠনের বিরুদ্ধে আসিফ আকবরের আপিল শুনানির জন্য গ্রহণ করা হয়েছে ।

আজ সোমবার বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মো.মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম রাবেয়া মিতি।

গত ১৩ জানুয়ারি ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। আগামী ২৩ জুন রাখা হয় সাক্ষ্য গ্রহণের তারিখ। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন আসিফ আকবর, যা শুনানির জন্য গ্রহণ করে মামলার কার্যক্রম স্থগিত করেছেন উচ্চ আতালত। ২০১৮ সালের ৪ জুন তেজগাঁও থানায় আসিফের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করেছিলেন তুহিন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ১ জুন চ্যানেল টোয়েন্টিফোর-এর সার্চ লাইট অনুষ্ঠানের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই আসিফ আকবর তার (শফিক তুহিনের) এবং বিভিন্ন গীতিকার, সুরকারের ৬১৭টি গান বিক্রি করেছেন। ২ জুন এ নিয়ে ফেসবুকে পোস্ট দেন শফিক তুহিন।

সেই পোস্টের পরিপ্রেক্ষিতে পরদিন রাতে আসিফ ফেসবুক লাইভে এসে শফিক তুহিনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করারর পাশাপাশি হুমকি দেন। এ ঘটনায় ২০১৯ সালের ২০ নভেম্বর পুলিশ দুটি (দণ্ডবিধি ও তথ্যপ্রযুক্তি) আইনে দুটি অভিযোগপত্র দাখিল করে।