🕓 সংবাদ শিরোনাম

জমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দবঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শায়েস্তাগঞ্জ পৌরসভা চ্যাম্পিয়াননির্বাচনে ভোটারদের না আসার প্রবণতা রয়েছে: নির্বাচন কমিশনার

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

বাংলাদেশ শ্রীলংকা ও পাকিস্তানের মতো হবে না- পরিকল্পনা মন্ত্রী

National news
❏ সোমবার, এপ্রিল ১১, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক : পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশের জনগণের হারানোর কিছু নাই। সামনে শুধু আলো আর আলো। বাংলাদেশ এখন অনেক শক্তিশালী। বাংলাদেশ শ্রীলংকা ও পাকিস্তানের মতো হবে না।

মন্ত্রী আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সাংবাদিক দীপক চৌধুরীর লেখা ‘বঙ্গবন্ধুর দেশে’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, শ্রীলংকা ও পাকিস্তানের পারিপার্শিকতা দেখে অনেকে মনে করছেন বাংলাদেশ শ্রীলংকা ও পাকিস্তানের মতো হয়ে যাবে- আসলে এটা তাদের মনের কথা। তাদের মনের কথা কেন বাংলাদেশ; শ্রীলংকা ও পাকিস্তানের মতো হচ্ছে না? টেকনাফ থেকে তেঁতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া বাংলার মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে ভালো আছে। যারা মনে করে বাংলার মানুষ ভালো থাকবে না, এদেশ শ্রীলংকা ও পাকিস্তানের মতো হবে-এটা তাদের ভুল ধারণা, আসলে তারাই নির্মূল হয়ে যাবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ব্রাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফাহিম হাসান শাহেদ, সাংবাদিক তুহিনূর সুলতানা, দিনাজপুর জেলার বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগর ও গ্রন্থের লেখক দীপক চৌধুরী বক্তব্য রাখেন।