🕓 সংবাদ শিরোনাম

জমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দবঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শায়েস্তাগঞ্জ পৌরসভা চ্যাম্পিয়াননির্বাচনে ভোটারদের না আসার প্রবণতা রয়েছে: নির্বাচন কমিশনার

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

বেঞ্জেমার গোলে বিদায় বায়ার্নের

Sports desk news
❏ বুধবার, এপ্রিল ১৩, ২০২২ খেলা

স্পোর্টস ডেস্ক:  সান্তিয়াগো বের্নাবাউয়ে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে স্বপ্নের ফুটবলে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়াল চেলসি। কিন্তু অতিরিক্ত সময়ে করিম বেঞ্জেমার গোলে পাল্টা আঘাত হানে রিয়ালও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত রিয়াল দুই লেগ মিলিয়ে এগিয়ে রয়েছে ৫-৪ গোলে। নির্ধারিত সময়ে ফল ছিল ৪-৪।

চেলসির হয়ে গোল করেন মেসন মাউন্ট (১৫ মিনিট), আন্তোনিয়ো রুদিগার (৫১ মিনিট) এবং টিমো ওয়ের্নার (৭৫ মিনিট)। সকলেই যখন ধরে নিয়েছিলেন রিয়ালের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছে, সেই সময় ৮০ মিনিটে রদরিগোর গোলে রিয়াল ফের লড়াইয়ে ফিরে আসে।

এ দিকে, ঘরের মাঠে ভিয়ারিয়ালের সঙ্গে ১-১ ড্র করে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল বায়ার্ন মিউনিখ। ৫২ মিনিটে গোল করেন রবার্ট লেয়নডস্কি। কিন্তু ৮৮ মিনিটে সমতা ফেরান চুকুয়েজ়ে। দুই লেগ মিলিয়ে ২-১ জিতে সেমিফাইনালে ভিয়ারিয়াল।

আজ বুধবার পেপ গুয়ার্দিওলার দল ম্যাঞ্চেস্টার সিটিকে সবচেয়ে কঠিন পরীক্ষা দিতে নামতে হবে দিয়েগো সিমিয়োনের আতলেতিকো দে মাদ্রিদের বিরুদ্ধে। প্রথম পর্বের ফল ১-০। কিন্তু তার পরেও স্বস্তিতে থাকতে পারছেন না গুয়ার্দিওলা।

শেষ চারের অঙ্কটা খুব স্পষ্ট। ম্যান সিটি ম্যাচ ড্র রাখলে বা ফের জিতলে পেয়ে যাবে সেমিফাইনালে খেলার ছাড়পত্র। সেই সুযোগ রয়েছে আতলেতিকোর সামনেও। ম্যাচে যদি লুইস সুয়ারেসরা ২-০ গোলে জেতেন, তা হলেই তাঁরাও চলে যেতে পারেন শেষ চারে। যদি ১-০ জেতেন, তা হলে ম্যাচ গড়াবে টাইব্রেকারে। ঘরের মাঠে বিপজ্জনক আতলেতিকো তাই রাতের ঘুম কেড়ে নিয়েছে ম্যান সিটির।

এ দিকে, ঘরের মাঠে ম্যান সিটিকে জবাব দিতে তৈরি আতলেতিকো। বিশেষ করে, প্রথম লেগে সিমিয়োনের ৫-৫-০ ছক নিয়ে প্রকাশ্যেই বিদ্রুপ করেছিলেন পেপ। যদিও মঙ্গলবার সাংবাদিক বৈঠকে সেই প্রসঙ্গ নিয়ে নির্লিপ্তই থেকেছেন সিমিয়োনে।

আজ চ্যাম্পিয়ন্স লিগে: আতলেতিকো বনাম ম্যান সিটি (রাত ১২.৩০ থেকে। সোনি টেন টু চ্যানেলে)। লিভারপুল বনাম বেনফিকা (রাত ১২.৩০ থেকে। সোনি টেন ওয়ান চ্যানেলে)।