• আজ বুধবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৫ মে, ২০২২ ৷

নতুন নায়ক-নায়িকার চাপে ফোন বন্ধ পরিচালক ঝন্টু’র!

ঝন্টু
❏ বুধবার, এপ্রিল ১৩, ২০২২ বিনোদন

বিনোদন প্রতিবেদক: পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু। সম্প্রতি নতুন সিনেমার জন্য নবাগত নায়ক-নায়িকা নেয়ার ঘোষণা দিয়েছিলেন এই পরিচালক। তা নিয়ে পড়তে হয়েছে বিপাকে! রাতে-দিনে ফোনের চাপে রেখেছেন বন্ধ করে রেখেছেন নিজের মুঠোফোনটি!

গেল সপ্তাহে ঘটনাটি ঘটিয়েছেন এই পরিচালক নিজেই। নিজের ছবি ও ফোন নাম্বারসহ একটি ডিজাইন সোস্যাল মিডিয়াতে পোস্ট করতে দেখা যায়। এতে তাকে দিনে রাতে ফোন বিড়াম্বনায় পড়েন। পোস্টটি দেলোয়ার জাহান ঝন্টুর ফেসবুক পেজ থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৭ লক্ষ মানুষের দুয়ারে পৌঁছানোর খবর পাওয়া যায়। তাতে ৫২ হাজারের মতো বিভিন্ন বয়সে কমেন্ট করেন। পোস্টটি ৩১ হাজার লাইকসহ শেয়ার হয় ৫ শতাধিকের বেশি বার।

বিশ্বস্থ তৈরী হয় মূলত সাপ নিয়ে বানানো প্রতিটি ছবিই হিট হয়েছিল এই পরিচালকের। সাপের সিনেমা বানানোতে অনেক পরিচালকই ঢালিউডে বেশ দক্ষতার প্রমাণ দিয়েছেন। তাদের ভিড়ে সবচেয়ে সফল একটি নাম দেলোয়ারজাহান ঝন্টু। তিনি অনেক রোমান্টিক, অ্যাকশন ও পারিবারিক সামাজিক সিনেমার জন্যও সমাদৃত। এইজন্য মূলত তার পোষ্টটি হয়তোবা লুফে নেন অনেকেই।

তবে তাকে ট্রলের স্বীকারও হতে হয়েছে এই পোস্টে। তিনি জানান, ‘তার নতুন চলচ্চিত্রের জন্য নতুন মুখ খুঁজতেইতিনি সোস্যাল মিডিয়ায় এমন পোস্ট করেন। তাতে রাতে-দিনে ফোন ধরতেই অতিষ্ঠ্য হতে দেখা যায়। এফডিসিতে এসে দেখাও করেছেন অনেকেই। নায়িকাদের ক্ষেত্রে দেখা গেছে ভিন্নতা। অনেকেই তার সাথে মধুর মধুর কথা বলে পটানোর চেষ্টা করেছে বলে অভিযোগ তুলেছেন। তবে তিনি তা শেষ পর্যন্ত হেসে উড়িয়ে দিয়েছেন।’

তিনি আরও জানান, ‘বিষয়টি তিনি পজেটিভভাবেই দেখেছেন। দেশি সিনেমার মানুষ এখনও সিনেমারই ভক্ত। সিনেমা মনে প্রাণে ভালবাসেন। নতুন নায়ক-নায়িকা খুঁজতে গিয়ে তারই প্রমাণ পেয়েছেন বলে জানিয়েছেন এইবরেণ্য পরিচালক। তবে শেষ পর্যন্ত মনের মতো নায়ক-নায়িকার দেখা এখনও পাননি তিনি!’

অন্যদিকে পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু’র সাপের সিনেমায় তার বিশেষ আগ্রহ ও নৈপুণ্য লক্ষ করা গেছে। খোঁজ নিয়ে দেখা গেছে, সম্প্রতি ‘তুমি আছো তুমি নেই’ নামের সিনেমা বানিয়ে তুমুল সমালোচনার শিকার হওয়া এই নির্মাতা প্রায় হাফ ডজনেরও বেশি সাপের সিনেমা বানিয়েছেন। তার মধ্যে ‘নাগরানী’, ‘রূপসী নাগিন’, ‘নাচনাগিনা নাচ’, ‘বিষে ভরা নাগিন’, ‘দুই নাগিন’, ‘সাথী হারা নাগিন’।

এই পরিচালকের সিনেমায় সাপ কিংবা সাপের সিনেমা, যাই বলা হোক না কেন পরিসংখ্যান বলছে, দেশীয় চলচ্চিত্রশিল্পের ইতিহাসে অর্ধশতাধিক সিনেমা নির্মাণ করা হয়েছে সাপকে কেন্দ্র করে। শুধু তাই নয়, ইন্ডাস্ট্রির সেরা ব্যবসা সফল সিনেমায় সাপ, সাপুড়ে ও বেদিনীকে কেন্দ্র করে নির্মিত এসব সিনেমা বরাবরই মনোযোগ কেড়েছে ঢালিউডের দর্শকদের। ইলিয়াস কাঞ্চন, অঞ্জু ঘোষ তো বটেই, শাবানা, জসিম, শাকিব খানসহ ইন্ডাস্ট্রির আরও অনেক রথি মহারথি তারকারাও সাপের সিনেমায় অভিনয় করেছেন, সাপের চরিত্রেও দেখা গেছে অনেককে।

তবে এ দাবি মিথ্যা নয়। ঝন্টুর পরিচালনায় সাপের সবগুলো সিনেমাই ব্যবসা সফল। অনেকগুলো পেয়েছে ‘সুপারডুপার হিট’র খ্যাতিও।

তিনি শাকিব খানকে নিয়েও সাপের সিনেমা বানিয়ে সাফল্য পেয়েছেন। ২০০৯ সালের সিনেমা ‘বিষে ভরানাগিন’ এ শাকিবের নায়িকা ছিলেন মুনমুন। সর্বশেষ আমিন খান ও সাহারাকে নিয়ে ২০১১ সালে ‘সাথী হারা নাগিন’ বানিয়েছেন দেলোয়ার জাহান ঝন্টুই।

ভিডিও দেখুন এখানে ক্লিক করে: