🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

বর্ষবরণে আতঙ্কিত হওয়ার কোনও তথ্য নেই: র‍্যাব

র‌্যাব
❏ বুধবার, এপ্রিল ১৩, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: পহেলা বৈশাখের অনুষ্ঠানকে কেন্দ্র করে নাশকতা ঘটতে পারে—এ রকম আতঙ্কিত হওয়ার কোনও তথ্য নেই বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে রমনা বটমূল এলাকায় সাংবাদিকদের তিনি এ কথা জানান। এর আগে তিনি পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে রমনা পার্ক এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন।

র‌্যাবের ডিজি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘আমাদের কাছে এখন পর্যন্ত আতঙ্কিত হওয়ার কোনও তথ্য নেই। তবে আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। আমাদের নিরাপত্তা যথেষ্ট। আমাদের সদস্যরা কাজ করছে। যেকোনও জায়গা থেকে যখনই কোনও তথ্য আসবে, আমরা দ্রুত ব্যবস্থা নিতে পারবো।’

নিরাপত্তার কড়াকড়ির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা বিভিন্ন সময় দেখেছি, বিভিন্ন ধরনের নাশকতা হয়েছে। তাই আমরা সবসময় সবকিছু মাথায় রেখেই প্রস্তুত থাকি। কিছু ঘটার আশঙ্কা থাকলেও নিই, কোন কিছু আশঙ্কা না থাকলেও প্রস্তুত থাকি।’

র‍্যাব মহাপরিচালক বলেন, আমরা এবার আকাশ পথেও নিরাপত্তা দেবো। আকাশ পথে হেলিকপ্টারে করে সম্ভাব্য সব স্থানে টহল ও নজরদারি রাখা হবে।

তিনি বলেন, যেকোনো অনাকাঙ্খিত পরিস্থিতি নিয়ন্ত্রণে র‍্যাব সদা প্রস্তুত। মোটরসাইকেল টহলের পাশাপাশি সাদা পোশাকে বিপুল সংখ্যক র‌্যাবের গোয়েন্দা সদস্য মোতায়েন থাকবে। ডগ স্কোয়াডসহ থাকবে স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স। তাৎক্ষণিক যেকোনো প্রয়োজনে তাদের নামানো হবে। এছাড়া র‍্যাবের সাইবার মনিটরিং টিম সাইবার স্টেসে সার্বক্ষণিক নজরদারি রাখবে।

এছাড়া র‍্যাবের স্পেশাল ফোর্স মোতায়েন থাকবে। কন্ট্রোল রুমের মাধ্যমে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবো। র‍্যাবের ইউনিফর্ম ও সাদা পোশাকে সদস্যরা মোতায়েন থাকবে।