মাদারীপুরে পুলিশের উপর হামলার ঘটনায় অস্ত্র ও গুলিসহ আটক ৬

আটক
❏ বৃহস্পতিবার, এপ্রিল ১৪, ২০২২ ঢাকা, দেশের খবর

মেহেদী হাসান সোহাগ, স্টাফ রিপোর্টার, মাদারীপুর: মাদারীপুরের কালকিনিতে পুলিশের উপর হামলার ঘটনায় এজাহারভুক্ত ৬ আসামীকে রিভলবার, পাইপগান, পিস্তল ও গুলিসহ গ্রেফতার করেছে র‍্যাব-৮ এর সদস্যরা।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দুপুরে সংবাদ সম্মেলনে এ কথা জানান র‌্যাব-৮ এর বরিশাল অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. জামিল হাসান।

গ্রেফতারকৃতরা হলেন- মো রাসেল বেপারী (২৮), মহিউদ্দিন ওরফে লাট্টু বেপারী (৫২), নয়ন বেপারী (২২), ওসমান বেপারী (২২), সবুজ বেপারী (৩০), শাকিল বেপারী (১৮)। তারা কালকিনি উপজেলার মধ্যেরচক এলাকায় বাসিন্দা।

র‍্যাব অধিনায়ক মো. জামিল হাসান জানান, গত ১০ এপ্রিল মাদারীপুরের কালকিনি থানার বাঁশগাড়ি ইউনিয়নের মধ্যেরচর এলাকায় আল আমিন হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামী লাট্টু বেপারীকে ধরতে মধ্যচর এলাকায় অভিযানে যান খাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) পলাশ কুমার দাস। এ সময় আসামীপক্ষের লোকজন পলাশ ও তার ফোর্সদের উপর অতর্কিত হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করা হয় পুলিশ সদস্য পলাশকে।

পরে ওই ঘটনাকে কেন্দ্র করে কালকিনি থানায় একটি মামলা দায়ের করা হয়। এরপরেই আসামীদের ধরতে মাঠে নামে র‍্যাব, পরে গত বুধবার (১৩ এপ্রিল) ঢাকার জেলার কামরাঙ্গীরচর এলাকায় অভিযান পরিচালনা করে মামলার এজাহার নামীয় ২ জন আসামী গ্রেফতার করে। এবং তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) ভোরে মাদারীপুরের কালকিনির ভুরঘাটা এলাকা থেকে একই মামলার আরো ৪ জন আসামীকে আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ৫ টি দেশীয় তৈরী রিভলবার, ১টি দেশীয় তৈরী পাইপ গান, ১টি দেশীয় তৈরী পিস্তল, ১টি মাগ্যাজিন, ২ রাউন্ড পিস্তলের গুলি, ২ রাউন্ড পাইপ গানের কার্তুজ, ৪টি মোবাইল, ৫ টি সীমকার্ড এবং নগদ ৮ হাজার ১শ ৪৪ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব অধিনায়ক আরো জানান, আটক হওয়া আসামীদের বিরুদ্ধে মাদক, বিস্ফোরক, ফোজদারী ও সরকারি কাজে বাধা প্রদান সংক্রান্ত একাধিক মামলা রয়েছে। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।