🕓 সংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছে টিআইবিচাকরি গেল প্রতিমন্ত্রীর মেয়ের, ফেরত দিতে হবে বেতনওস্বর্ণ গায়েব করে চাকরি হারালেন এসপিখালেদা জিয়া ও বিএনপির জন্য পদ্মা সেতুর নিচে নৌকা রাখা হবে: শাজাহান খানশেখ হাসিনার চেয়ে বেশি উন্নয়ন করাও সম্ভব নয়: খাদ্যমন্ত্রীচট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশসহ তিনজন নিহততরুনীদের প্রেমের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতেন পুরুষ ছদ্মবেশী এই তরুণী!অচিরেই বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আলোচনায় বসার আহবান জানানো হবে: সিইসিসঠিক তথ্য পেতে আইন শৃংখলা বাহিনীর সাথে কাজ করবে ভোক্তা অধিকার অধিদপ্তরটিকটক ভিডিও বানাতে নদীতে ঝাঁপ দেবার ঘণ্টা দেড়েক বাদে উদ্ধার হল কিশোরের মৃতদেহ

  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

‘টোল আাদায়’ নিয়ে সংঘর্ষ; কোটচাঁদপুরে প্রকাশ্যে যুবলীগের দুই কর্মীকে কুপিয়ে হত্যা!


❏ বৃহস্পতিবার, এপ্রিল ১৪, ২০২২ খুলনা, ফিচার

ঝিনাইদহ : ঝিনাইদহের কোটচাঁদপুর শহরের চৌগাছা বাসস্ট্যান্ডে নতুন হাটের টোল আদায়কে কেন্দ্র করে যুবলীগ ও জাতীয় পরিবহন শ্রমিকলীগের দুই গ্রুপের সংঘর্ষে আক্তার হোসেন (২২) ও জীবন মিয়া (২১) নামে দুজনকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন সোহাগ ও সাব্বির নামে আরও দুজন। নিহত জীবন কোটচাঁদপুর তাল মিল পাড়ার ফিরোজ হোসেনের এবং আক্তার হোসেন একই উপজেলার এলাঙ্গী গ্রামের আবু তালেবের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, হাটের টোল আদায় নিয়ে এমপি ও মেয়র গ্রুপের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ বাঁধে। নিহত জীবন ও আক্তার মেয়র গ্রুপের বলে জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, চৌগাছা বাসস্ট্যান্ডের ওই কাঁচা বাজারটি এমপি গ্রুপের পরিচয় দিয়ে জাতীয় পরিবহন শ্রমিকলীগের আশরাফুল, আমিরুল, সোহাগ ও মিঠু নিয়ন্ত্রণ করতেন। নতুন বছরে মালিকানা পরিবর্তন হয়ে নতুন একজন হাটটির ইজারা পান। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কোটচাঁদপুর পৌরসভার মেয়র গ্রুপের ডন ও হাসানের সমর্থকরা সেখানে টোল আদায় করতে যায়।

বাজারে জাতীয় পরিবহন শ্রমিকলীগের অফিসেই ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে অপেক্ষা করছিল প্রতিপক্ষ গ্রুপ। ডন ও হাসানের সমর্থকরা বাজারে ঢুকে টোল আদায় করার সময় কথিত এমপি গ্রুপের পরিচয় দিয়ে জাতীয় পরিবহন শ্রমিকলীগের আশরাফুল, আমিরুল, সোহাগ ও মিঠু ডাসা ও রামদা দিয়ে হামলা করেন। উভয় গ্রুপ ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ায় কোটচাঁদপুরের চৌগাছা বাসস্ট্যান্ড রণক্ষেত্রে পরিণত হয়।

অভিযোগ পাওয়া গেছে, জাতীয় পরিবহন শ্রমিকলীগের নাম ভাঙিয়ে সলেমানপুর গ্রামের তেতুলতলা পাড়ার আশরাফুল, আমিরুল, সোহাগ ও মিঠু নানা অপকর্মে জড়িত। তাদের বিরুদ্ধে মাদক সেবনের পাশাপাশি মাদকবাণিজ্যের অভিযোগও রয়েছে। কোটচাঁদপুর থানায় আশরাফুল ও আমিরুলের নামে হত্যা ও ডাকাতি মামলা রয়েছে। আর এসবই চলে মূলত জাতীয় পরিবহন শ্রমিকলীগের নাম ভাঙিয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আশরাফুল ও আমিরুল গ্রুপ আগে বর্তমান মেয়রের ছোট ভাই শাহিনুরের গ্রুপ করতো। কিন্তু গতবছর আম বাজারের ইজারা ও বাগান দখল নিয়ে বিরোধ সৃষ্টি হলে আশরাফুলকে পুলিশ গ্রেপ্তার করে। এ ঘটনার পর থেকে ওই সন্ত্রাসী গ্রুপটি মেয়রের পক্ষ ত্যাগ করে স্থানীয় এমপির নাম ভাঙিয়ে চলে।

কোটচাঁদপুর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ইসরাত জেরিন জানান, জীবনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। আহতদের মধ্যে আক্তার, সোহাগ ও সাব্বিরের অবস্থা গুরুতর হওয়ায় তাদের যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান আক্তার হোসেন।

কোটচাঁদপুর থানার ওসি মো. মঈন উদ্দিন জানান, টোল আদায়কে কেন্দ্র সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ প্রকৃত হত্যাকারীদের গ্র্রেপ্তারে অভিযান শুরু করেছে।

কোটচাঁদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমেনুল ইসলাম জানান, বৃহস্পতিবার দুপুরে সরকার সমর্থক দুই গ্রুপের মধ্যে বাজারের টোল আদায় নিয়ে সংঘর্ষ হয়। এতে দুইজন নিহত হয়েছেন। পুলিশ অভিযান চালিয়ে ডন নামে একজনকে গ্রেপ্তার করেছে। দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে