🕓 সংবাদ শিরোনাম

জম্মু-কাশ্মীরে টানেল ধস; দীর্ঘ ৩৬ ঘণ্টা উদ্ধার তৎপরতায় মিললো ১০ মরদেহজমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতে যৌন নির্যাতনের শিকার আলোচিত সেই তরুণীকে বাংলাদেশের কাছে হস্তান্তরভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দ

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী


❏ শনিবার, এপ্রিল ১৬, ২০২২ আন্তর্জাতিক

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: বাংলা‌দে‌শের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জা‌নি‌য়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ক্ষমতা গ্রহণের পর শেখ হাসিনার পক্ষ থেকে অভিনন্দন বার্তা পাঠানোয় পাক প্রধানমন্ত্রী তাকে ধন্যবাদ জানান বলে জানিয়েছে ঢাকার পা‌কিস্তান হাইক‌মিশন।

শুক্রবার (১৫ এপ্রিল) ঢাকার পা‌কিস্তান হাইক‌মিশন থে‌কে পাঠা‌নো এক বার্তায় এ তথ্য জানা‌নো হয়।

অভিনন্দন বার্তার উত্ত‌রে শাহবাজ শরিফ লি‌খে‌ছেন, ভ্রাতৃত্বের সুদৃঢ় বন্ধন আমাদের দুই দে‌শের মানুষ‌কে সংযুক্ত করছে, তার গভীর শিকড়ে র‌য়ে‌ছে আমাদের ভাগ করা ইতিহাস, অভিন্ন বিশ্বাস ও অভিন্ন স্বার্থ।

শাহবাজ শেখ হাসিনাকে উদ্দেশ্য করে আরও লি‌খে‌ছেন, দুই দেশের উন্নত ভবিষ্যতের জন্য এবং আমাদের অঞ্চলে টেকসই শান্তি ও দীর্ঘস্থায়ী সমৃদ্ধি অর্জনে আপনার সঙ্গে কাজ করার জন্য আমি উন্মুখ। আমি আপনার সুস্বাস্থ্য কামনা করি। পাশাপাশি বাংলাদেশের জনগণের ক্রমবর্ধমান অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করি।

এর আগে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে পাঠা‌নো অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিন্ন সুবিধা অর্জনে চ্যালেঞ্জ মোকাবিলায় সমগ্র অঞ্চলকে একসঙ্গে কাজ করতে হবে বলে জানান।

গত শনিবার রাতে জাতীয় পরিষদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। দেশটির ইতিহাসে তিনিই প্রথম কোনো প্রধানমন্ত্রী, যিনি পার্লামেন্টে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবে হেরে বিদায় নিলেন।

সোমবার পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শেহবাজ শরিফ। কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রধানমন্ত্রী নির্বাচিত হন তিনি।