🕓 সংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছে টিআইবিচাকরি গেল প্রতিমন্ত্রীর মেয়ের, ফেরত দিতে হবে বেতনওস্বর্ণ গায়েব করে চাকরি হারালেন এসপিখালেদা জিয়া ও বিএনপির জন্য পদ্মা সেতুর নিচে নৌকা রাখা হবে: শাজাহান খানশেখ হাসিনার চেয়ে বেশি উন্নয়ন করাও সম্ভব নয়: খাদ্যমন্ত্রীচট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশসহ তিনজন নিহততরুনীদের প্রেমের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতেন পুরুষ ছদ্মবেশী এই তরুণী!অচিরেই বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আলোচনায় বসার আহবান জানানো হবে: সিইসিসঠিক তথ্য পেতে আইন শৃংখলা বাহিনীর সাথে কাজ করবে ভোক্তা অধিকার অধিদপ্তরটিকটক ভিডিও বানাতে নদীতে ঝাঁপ দেবার ঘণ্টা দেড়েক বাদে উদ্ধার হল কিশোরের মৃতদেহ

  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

কোমল পানীয় বা আইক্রিম নয়, গরমে শরীর ঠান্ডা রাখতে পান করুন ”চা”

Lifestyle news
❏ রবিবার, এপ্রিল ১৭, ২০২২ লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক: ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ। মাথার উপর চড়া রোদ। বাড়ছে অস্বস্তি। কাজের প্রয়োজনে বাইরে বেরোনো ছাড়া গতি নেই। গরম থেকে স্বস্তি পেতে অনেকেই চুমুক দিচ্ছেন বিভিন্ন ঠান্ডা কোমল পানীয়তে। স্বাদ নিচ্ছেন আইসক্রিমের। সাময়িক ভাবে স্বস্তি দিলেও এগুলি শরীরের জন্য একেবারেই স্বাস্থ্যকর নয়। ওজন বৃদ্ধির আশঙ্কাও থেকে যায়। গ্রীষ্মে শরীর ঠান্ডা রাখতে তাই বেছে নিতে পারেন ‘চা’। সুস্থ থাকতে অনেকেই অবশ্য গরমকালে চা এড়িয়ে চলেন। তবে এই চা শরীর ভিতর থেকে ঠান্ডা রাখে। কী ভাবে বানাবেন এই ‘সামারকুল টি’?

উপকরণ: জল: দেড় কাপ,লবঙ্গ: ২টি,এলাচ গুঁড়ো: আধ চা চামচ,ধনে: আধ চা চামচ,জিরে: আধ চা চামচ।

প্রণালী: দেড় কাপ জলে দুটি লবঙ্গ, এলাচ গুঁড়ো, আধ টেবিল চামচ ধনে, আধ টেবিল চামচ জিরে মিশিয়ে ৫-১০ মিনিট ফুটিয়ে নিন। চাইলে অল্প চিনি মিশিয়ে নিতে পারেন। ফুটে এলে ছেঁকে নিন। রোজ নিয়ম করে এই চা খেলে শরীর ভিতর থেকে ঠান্ডা থাকবে। গরমে বমি বমি ভাব, বেশি ঘাম হওয়ার ফলে দুর্বলতা দেখা দেয়। রোজ নিয়ম করে দিনে একবার এই চা খেতে পারেন। গরমে শরীর ঠান্ডা থাকবে ভিতর থেকে।