• আজ বুধবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৫ মে, ২০২২ ৷

দিনাজপুরে কমেছে বেগুন ও শসার দাম

সবজি
❏ রবিবার, এপ্রিল ১৭, ২০২২ দেশের খবর, রংপুর

মোঃ আব্দুল আজিজ, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের হিলি স্থলবন্দরের কাঁচাবাজারে দুই দিনের ব্যবধানে কমেছে বেগুন, শষা ও ছোলা বুটের দাম। প্রতি কেজি বেগুন ২৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৫৫ টাকায়, শসা ১৫ টাকা কমে বিক্রি হচ্ছে ১৬ টাকায় এবং ছোলা বুট ৪ টাকা কমে বিক্রি হচ্ছে ৬৬ টাকা কেজি দরে।

অন্যদিকে ভারতীয় পেঁয়াজের দাম স্তিতিশীল রয়েছে, কেজি প্রতি বিক্রি হচ্ছে ১২ টাকায়। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। সরবরাহ বৃদ্ধির কারণে  দাম কমেছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

রোববার (১৭ এপ্রিল) হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

সবজি কিনতে আসা মেহেদী হাসান জানান, রমজান মাসে বেগুনী তৈরীর জন্য বেগুনের অনেক প্রয়োজন। সেই সাথে ইফতারের সময় শসাও প্রয়োজন হয়ে থাকে। বাজারে দাম অনেকটাই কমেছে। তবে তেল, দেশী মশুর ডাল, আমদানিকৃত মশুর ডাল, চিনি, ময়দার দাম অনেক বেশি। নিয়মিত বাজার মনিটরিং না হওয়ার কারণে কিছু কিছু ব্যবসায়ী ইচ্ছেকৃতভাবে দাম বৃদ্ধি করে দেন। সেই জন্য নিয়মিত বাজার মনিটরিং এর দাবি করেন ক্রেতারা।

কাঁচাবাজারের সবজি বিক্রেতা শাহাদৎ হোসেন জানান, আমরা পার্শ্ববর্তী বিরামপুর ও পাঁচবিবি হাট থেকে বেগুন ও শসা কিনি। সেখানে হঠাৎ করেই দাম কমেছে। সরবরাহ বৃদ্ধির কারনে কমেছে বেগুন ও শসার দাম। রমজান মাসে শসা এবং বেগুনের প্রচুর চাহিদা থাকে, অপরদিকে দাম কমেছে সেই জন্য বিক্রিও বেড়েছে।