🕓 সংবাদ শিরোনাম

জম্মু-কাশ্মীরে টানেল ধস; দীর্ঘ ৩৬ ঘণ্টা উদ্ধার তৎপরতায় মিললো ১০ মরদেহজমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতে যৌন নির্যাতনের শিকার আলোচিত সেই তরুণীকে বাংলাদেশের কাছে হস্তান্তরভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দ

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু দুই, নতুন শনাক্ত ৩৬ জন

করোনায়
❏ সোমবার, এপ্রিল ১৮, ২০২২ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে দুই জন মারা গেছেন। আর এ সময়কালে নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৬ জন। গতকাল এই সংখ্যা ছিল ৫১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৬ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

দেশে গত ২৪ ঘন্টায় ৫ হাজার ৪০৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৬ জন। আগের দিন ৪ হাজার ৮৯৬ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৫১ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৮৫৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৫২ হাজার ৩৬২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৬২২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৭ জন। শনাক্তের হার দশমিক ৭৪ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ১৪ শতাংশ।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩৫৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯১ হাজার ১৯৭ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৮৭ শতাংশ।