🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১৬ আশ্বিন, ১৪২৯ ৷ ১ অক্টোবর, ২০২২ ৷

নিউমার্কেট এলাকায় মোবাইল ইন্টারনেট বন্ধ


❏ মঙ্গলবার, এপ্রিল ১৯, ২০২২ Breaking News

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: ঢাকার নিউমার্কেট এলাকায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ হয়ে গেছে। মোবাইল অপারেটর সূত্র জানিয়েছে, আজ মঙ্গলবার বিকেল সোয়া চারটার পরে এই সেবা বন্ধ হয়ে যায়।

অপারেটর সূত্র জানিয়েছে, সরকারি নির্দেশনা পাওয়ার পর ওই এলাকায় দ্রুত গতির ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের দফায় দফায় সংঘর্ষের পরিপ্রেক্ষিতে এই ব্যবস্থা নেওয়া হলো।

এদিকে প্রায় আধাঘণ্টা বন্ধ থাকার পর আবারও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল সোয়া ৪টার দিকে নতুন করে এ সংঘর্ষ শুরু হয়। বিকেল সাড়ে ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে।

এদিন বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের রাস্তা থেকে সরিয়ে আনেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। ঢাকা কলেজের শিক্ষার্থীদের রাস্তা থেকে ক্যাম্পাসের দিকে সরিয়ে এনে কলেজের মূল ফটকে তালা লাগিয়ে দেওয়া হয়েছিল।

কিন্তু এর আধাঘণ্টা পার না হতেই নিউমার্কেটের কিছু ব্যবসায়ী ও দোকান কর্মচারী ঢাকা কলেজ গেটের সামনে এসে ইটপাটকেল ছোড়া শুরু করে। এরপরই মূল ফটকের তালা খুলে ক্যাম্পাস থেকে বের হয়ে এসে পাল্টা ধাওয়া করে ঢাকা কলেজ শিক্ষার্থীরা। ধাওয়া করতে করতে শিক্ষার্থীরা চন্দ্রিমা মার্কেট পর্যন্ত পৌঁছালে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। পরে শিক্ষার্থীরা পিছু হটে৷

বিকেল সোয়া ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক নেতারাও ক্যাম্পাসে এসেছেন৷ শিক্ষক পরিষদ মিলনায়তনে বৈঠকে বসেছেন শিক্ষকরা।

উল্লেখ্য, সোমবার রাত ১২টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় ‘কথা-কাটাকাটির জেরে’ ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও।

এরপর মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে আবারও ঢাকা কলেজ শিক্ষার্থী ও নিউ মার্কেটের কর্মীরা সংঘর্ষে জড়ান। মুখোমুখি অবস্থান নিয়ে তাদের ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। ছাত্রদের অনেকে হেলমেট পরে হাতে লাঠি নিয়ে সংঘর্ষে জড়ান।