• আজ সোমবার, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৩ মে, ২০২২ ৷

নিউমার্কেটে ব্যাবসায়ী ও ছাত্র সংঘাতে আহত কুরিয়ারকর্মীর মৃত্যু


❏ মঙ্গলবার, এপ্রিল ১৯, ২০২২ আলোচিত বাংলাদেশ, ঢাকা

ঢাকা :  রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যাবসায়ী ও ছাত্র সংঘর্ষের ঘটনায় নাহিদ (১৮) নামে একজন কুরিয়ারকর্মীর নিহত হয়েছেন। মঙ্গলবার (১৯ এপ্রিল) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত নাহিদের স্ত্রী ডালিয়া আক্তার জানান, সকালে কামরাঙ্গীরচর দেওয়ান বাড়ি এলাকার বাসা থেকে তিনি কর্মস্থলে আসেন। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে স্বামী নাহিদের হাসপাতালে ভর্তির সংবাদ পান। নিউমার্কেট এলাকায় সংঘর্ষের সময় আহত অবস্থায় নাহিত রাস্তায় পড়েছিলেন।

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, সোমবার রাত ১১টার দিকে ঢাকা কলেজের তিন শিক্ষার্থী কাপড় কিনতে নিউমার্কেটে যান। কাপড় কেনা নিয়ে দোকানির সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এ সময় বাকবিতণ্ডার একপর্যায়ে তিন শিক্ষার্থীকে মারধর করেন ব্যবসায়ীরা। দোকানে থাকা ছুরি দিয়ে এক ছাত্রকে আহত করা হয়। আহত শিক্ষার্থীকে ঢামেকে নেয়া হয়েছে।

এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় এসে ভাঙচুর চালান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে একাধিক টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। সংঘর্ষের পর মঙ্গলবার ভোরে কলেজে আজকের সব ক্লাস-পরীক্ষা স্থগিত করা হয়।

এদিকে মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটের দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় আবারও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। কলেজের মূল ফটকের ভেতরে থাকা ছাত্রদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করছে ব্যবসায়ীরা। সংঘর্ষে নিউমার্কেট এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। তবে পরিস্থিতি এখন কিছুটা শান্ত।