🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

‘যদি সুস্থ থাকি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে অবশ্যই খেলব’: সাকিব


❏ বুধবার, এপ্রিল ২০, ২০২২ খেলা

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেই এমনটাই জানিয়েছেন তিনি। আজ সকালে হযরত শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের এ কথা বলেন সাকিব।

ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ড সফরে ছিলেন না সাকিব। তাঁকে ছাড়াই কিউইদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে বাংলাদেশ। পরে দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে দলে ফিরলেও পারিবারিক কারণে খেলতে পারেননি টেস্ট সিরিজ।

কিছুদিন আগে সাকিবের শাশুড়ি মারা গেছেন। আর বড় মেয়েকে নিয়ে সাকিব যুক্তরাষ্ট্রে চলে গেলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে তাঁর খেলা নিয়ে জাগে অনিশ্চয়তা। তবে দেশে ফিরেই সাকিব জানালেন, ‘এখানে সন্দেহ ছিল বলে আমার মনে হয় না। যদি জরুরি কিছু থাকত, সেটা অন্য জিনিস। হ্যাঁ, যদি ওই পর্যন্ত সুস্থ থাকি শ্রীলঙ্কা সিরিজে অবশ্যই খেলব ।’

হোম সিরিজের জন্য সাকিব নিজেকে প্রস্তুত করবেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ খেলে। তাঁর দল মোহামেডান স্পোর্টিং ক্লাব সুপার লিগে উঠতে ব্যর্থ হওয়ায় লিজেন্ডস অব রূপগঞ্জে খেলবেন তিনি। এ নিয়ে সাকিব বলেছেন, ‘একদম হুট করেই সিদ্ধান্তটা নেওয়া। এক ঘণ্টার মধ্যেই নেওয়া। চিন্তা করলাম এবার সুযোগ আছে আর সামনে যেহেতু শ্রীলঙ্কা সিরিজ, কয়েকটা ম্যাচ যদি খেলতে পারি, আমার জন্য প্রস্তুতিটা ভালো হবে।’

সাকিব জানান, ‘একটা বিরতি হয়ে গেল। এক মাস হয়ে গেল ক্রিকেট খেলিনি। এই চারটি ম্যাচ খেলতে পারলে খেলার ভেতরে আসার একটি সুযোগ হবে। এ জন্য সুযোগটা নেও য়া।’ দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে পা রাখার কথা শ্রীলঙ্কার। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। আগামী ১৫ মে চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ২৩ মে মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে।