🕓 সংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছে টিআইবিচাকরি গেল প্রতিমন্ত্রীর মেয়ের, ফেরত দিতে হবে বেতনওস্বর্ণ গায়েব করে চাকরি হারালেন এসপিখালেদা জিয়া ও বিএনপির জন্য পদ্মা সেতুর নিচে নৌকা রাখা হবে: শাজাহান খানশেখ হাসিনার চেয়ে বেশি উন্নয়ন করাও সম্ভব নয়: খাদ্যমন্ত্রীচট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশসহ তিনজন নিহততরুনীদের প্রেমের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতেন পুরুষ ছদ্মবেশী এই তরুণী!অচিরেই বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আলোচনায় বসার আহবান জানানো হবে: সিইসিসঠিক তথ্য পেতে আইন শৃংখলা বাহিনীর সাথে কাজ করবে ভোক্তা অধিকার অধিদপ্তরটিকটক ভিডিও বানাতে নদীতে ঝাঁপ দেবার ঘণ্টা দেড়েক বাদে উদ্ধার হল কিশোরের মৃতদেহ

  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

কারাভোগ শেষে দেশে ফিরলেন একনারীসহ পাঁচ ভারতীয় নাগরিক

Rangpur news
❏ বুধবার, এপ্রিল ২০, ২০২২ রংপুর

মোঃ আব্দুল আজিজ, দিনাজপুর প্রতিনিধি: অবৈধ অনুপ্রবেশের দায়ে আটক হয়ে দুই থেকে সাতবছর মেয়াদে কারাভোগ শেষে বাংলাদেশ থেকে ভারতে ফিরে গেলেন এক নারীসহ পাঁচ ভারতীয় নাগরিক।

বুধবার দুপুর ১২টায় হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের শুন্যরেখা দিয়ে বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের নিকট তাদের হস্তান্তর করে বাংলাদেশী ইমিগ্রেশন পুলিশ।

ভারতে ফেরত যাওয়া নাগরিককরা হলো, লিপলাল হেমরম (৪৪), নুর আমিন (৩৩), সামিউল হাসদা (৩৮), রুবেল মার্ডি (৪৩), শান্তনা মুর্মু (৪৮), এদের সকলের বাড়ি ভারতের বিভিন্ন এলাকায়।

হাকিমপুর থানার ওসি খায়রুল বাশার জানান, এক নারীসহ পাঁচ ভারতীয় নাগরিক বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী তাদের আটক করে। এর পরে তারা নওগাঁ ও দিনাজপুর কারাগারে ২ থেকে ৭বছর মেয়াদে কারাভোগ করে। দুদেশের মাঝে চিঠি চালাচালি ও আইন মোতাবেক সকল প্রক্রিয়া সম্পুর্ন হলে বুধবার তাদেরকে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।