🕓 সংবাদ শিরোনাম

জমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দবঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শায়েস্তাগঞ্জ পৌরসভা চ্যাম্পিয়াননির্বাচনে ভোটারদের না আসার প্রবণতা রয়েছে: নির্বাচন কমিশনার

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

দুইদিন পর খুলেছে নিউমার্কেট, আসছেন ক্রেতা


❏ বৃহস্পতিবার, এপ্রিল ২১, ২০২২ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের জেরে দুই দিনের বেশি সময় বন্ধ থাকার পর রাজধানীর নিউ মার্কেট এলাকায় দোকান খোলা শুরু হয়েছে।

সায়েন্স ল্যাবরেটরিতে বুধবার গভীর রাতে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সাড়ে তিন ঘণ্টা বৈঠকে বৃহস্পতিবার সকাল থেকে দোকান খোলার সিদ্ধান্ত হয়। সে সিদ্ধান্ত অনুযায়ী, সকাল ৯টার দিকে দোকান খোলা শুরু হয়।

সরেজমিনে দেখা যায়, নিউ মার্কেট ও আশপাশের এলাকায় সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। একে একে সব দোকানপাট খোলা হচ্ছে। ঈদকে সামনে রেখে কিছু কিছু দোকানে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে। এছাড়া নিউমার্কেট এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

ব্যবসায়ীরা বলছেন, গত দুই দিন দোকান বন্ধ থাকায় তাদের অনেক ক্ষতি হয়েছে। করোনার জন্য গত দুই বছর ঈদে দোকান খুলতে পারেননি তারা। এবারের ঈদে সে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারবেন বলে আশা করছেন তারা।

এক ক্রেতা বলেন, জানতাম আজকে নিউমার্কেট খুলবে, খুলবে না একটা ভাব। ভাবলাম মার্কেট যদি খোলা পাই, তাহলে কিছু নেব। এখনও ভয় কাজ করতেছে। খোলা আছে দেখে তাড়াতাড়ি কেনাকাটা করে চলে যাব।

অপর ক্রেতা বলেন, ভয় লাগছে না। দুই দিন বন্ধ থাকার পর আসছি। ভালো লাগছে। সবকিছু যেন স্বাভাবিক হয়। যেহেতু ঈদ আমরা দুই বছর পর সুন্দরভাবে উদযাপন করব। গতবছর ভাইরাসের কারণে কেনাকাটা করতে পারি নাই। বাসায় ছিলাম। পরিস্থিতি অনুকূলে থাকলে আমাদের সাধারণ জনগণের জন্য ভালো হয়।

ব্যাগ কিনতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সাদিয়া পারভিন বলেন, ‘আসছি তো ভয়ে ভয়ে দোকান খোলে কি না; খোলা পাব কি না। এখন দেখছি তো দোকানপাট খুলছে। পুলিশের ব্যাপক সদস্য আছে, যা জনমনে স্বস্তি দিচ্ছে।’

নুর ম্যানশনের দাদু ওয়ান নামের জুতার দোকানের স্বত্বাধিকারী নেসার উদ্দিন বলেন, ‘আমরা যে দোকান খুলতে পারছি, এটাই আনন্দ লাগছে। ক্ষতি যা হইছে ওটা তো আর কেউ দেবে না। ‘এখন আমাদের কাছে একটি দিন এক মাসের সমান।’