🕓 সংবাদ শিরোনাম

জমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দবঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শায়েস্তাগঞ্জ পৌরসভা চ্যাম্পিয়াননির্বাচনে ভোটারদের না আসার প্রবণতা রয়েছে: নির্বাচন কমিশনার

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

যাত্রীদের ভোগান্তি কমাতে খুলে দেওয়া হচ্ছে ‘গোড়াই উড়াল সেতু’

সেতু
❏ শনিবার, এপ্রিল ২৩, ২০২২ ঢাকা, ফিচার

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: ঈদের আগে ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানজটের কারণে ভোগান্তি পোহাতে হয় ঘরমুখো সাধারণ মানুষের। আর ঈদকে কেন্দ্র করে যানবাহনগুলোতে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের চাপে সপ্তাহজুড়ে এ যানজট লাগাতার চলতেই থাকে।

তাই এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আগামী ২৫ এপ্রিল খুলে দেওয়া হচ্ছে টাঙ্গাইলের মির্জাপুরের ‘গোড়াই উড়াল সেতু’। সম্প্রতি ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক-২) প্রকল্প পরিচালক ওয়ালিউর রহমান।

তিনি আরও বলেন, উত্তরবঙ্গসহ ২৬টি অঞ্চলের মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সড়ক বিভাগ সচেষ্ট। মহাসড়কের ঝুকিপূর্ণ স্থানগুলোর সংস্কার কাজও প্রায় শেষের দিকে। মানুষ যাতে ভোগান্তি ছাড়াই নিজ পরিবারের সাথে ঈদ উদযাপন করতে পারেন সেই লক্ষ্যে কাজ করা হচ্ছে। যানজট নিরসনে আগামী ২৫ এপ্রিল টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই উড়াল সেতুসহ মহাসড়কের আরো বেশ কয়েকটি সেতু খুলে দেয়া হচ্ছে। গোড়াই উড়াল সেতুর ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনটি ছেড়ে দেওয়া হবে। তবে পূর্বের মতোই পুরনো সড়ক দিয়ে ঢাকামুখী লেনের যানবাহন চলাচল করবে।

সরেজমিনে শুক্রবার উড়াল সেতু পরিদর্শন করে দেখা যায়, দিন-রাত নিরলসভাবে কাজ করছেন প্রকল্প সংশ্লিষ্ট ও শ্রমিকরা।

হাইওয়ে পুলিশও তাদের যথেষ্ট সহযোগিতা করছেন উল্লেখ করে বলেন, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে হাইওয়ে পুলিশের ভূমিকাও অপরিসীম।

গোড়াই হাইওয়ে থানার ওসি মো. আজিজুল হক জানান, আসন্ন ঈদ যাত্রায় মহাসড়কে যানজট নিরসনে সার্বক্ষণিক কাজ করবে হাইওয়ে পুলিশ। এছাড়াও বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হবে এবং মোটরসাইকেল মোবাইল টিমও কাজ করবে। গোড়াই হাইওয়ে থানার এরিয়াতে যানজট হবেনা বলে আশাবাদ প্রকাশ করেন।

এ ব্যাপারে টাঙ্গাইল পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার এই প্রতিবেদককে জানান, জেলা পুলিশ থেকে প্রতিবছরই ছয়শ পুলিশ মোতায়েন করা হয়। তবে এবছর আমরা বাইরের ইউনিট থেকে আরো দুইশ পুলিশের জন্য সদর দপ্তরে চাহিদা প্রেরণ করা হয়েছে। আমরা আশা করছি যাত্রীরা নির্বিঘ্নে ঘরে ফিরতে পারবে। যানজট নিরসনে পুলিশ সার্বক্ষণিক মহাসড়কে কাজ করছে।