🕓 সংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছে টিআইবিচাকরি গেল প্রতিমন্ত্রীর মেয়ের, ফেরত দিতে হবে বেতনওস্বর্ণ গায়েব করে চাকরি হারালেন এসপিখালেদা জিয়া ও বিএনপির জন্য পদ্মা সেতুর নিচে নৌকা রাখা হবে: শাজাহান খানশেখ হাসিনার চেয়ে বেশি উন্নয়ন করাও সম্ভব নয়: খাদ্যমন্ত্রীচট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশসহ তিনজন নিহততরুনীদের প্রেমের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতেন পুরুষ ছদ্মবেশী এই তরুণী!অচিরেই বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আলোচনায় বসার আহবান জানানো হবে: সিইসিসঠিক তথ্য পেতে আইন শৃংখলা বাহিনীর সাথে কাজ করবে ভোক্তা অধিকার অধিদপ্তরটিকটক ভিডিও বানাতে নদীতে ঝাঁপ দেবার ঘণ্টা দেড়েক বাদে উদ্ধার হল কিশোরের মৃতদেহ

  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

প্রকাশ্য রাস্তায় মেয়র আরিফ কতৃক ভ্যান চালককে বেত্রাঘাতের ছবি ভাইরাল!


❏ রবিবার, এপ্রিল ২৪, ২০২২ আলোচিত বাংলাদেশ, সিলেট

সিলেট: সিলেট নগরে সড়কে ভ্যান রাখার অপরাধে ভ্যান চালক এক যুবককে বেত্রাঘাতের অভিযোগ উঠেছে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে।

গতকাল শনিবার দুপুরে জিন্দাবাজার-চৌহাট্টা সড়কের রেডক্রিসেন্ট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

মেয়রের লাঠি হাতে একটি চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

তবে, অভিযোগ অস্বীকার করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ‘এ সড়কে রিকশা ও ভ্যান চলাচলের অনুমতি নেই। তিনি ভ্যান চালককে ধমক দিতে গিয়ে লাঠি হাতে নিয়েছেন। তবে, আঘাত করেননি।’

নগরের চৌহাট্টা-জিন্দাবাজার সড়ক গত বছর সম্প্রসারণ ও আধুনিকায়ন করে সিলেট সিটি করপোরেশন। এরপর এই সড়ক দিয়ে রিকশা-ভ্যান চলাচল নিষিদ্ধ হয়।

অবৈধ পার্কিং ও ফুটপাতে হকার বসা নিষেধ লিখে বিভিন্ন স্থানে সাইনবোর্ডও লাগানো হয়। বন্দরবাজার, চৌহাট্টা, জল্লারপাড় ও পূর্ব জিন্দাবাজারে এ ধরনের যান প্রবেশ ঠেকাতে নিরাপত্তাপ্রহরী নিয়োগ দেয় সিসিক। কিন্তু এসব নিষেধ অমান্য কওে, সড়কের ফুটপাত দখল করে আছেন হকাররা। সড়কের পাশে পার্কিং করে রাখা হয় গাড়িও।

ফলে সড়কজুড়ে যানজট লেগে থাকে।

প্রত্যক্ষদর্শী ও স্থিরচিত্র গ্রহণকারী ব্যক্তি, ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাবেক সভাপতি সপ্ত দাশ বলেন, ‘শনিবার বেলা ২টার দিকে চৌহাট্টার দিকে গাড়িতে করে যাচ্ছিলেন মেয়র আরিফ। এ সময় সড়কের পাশে একটি ভ্যান দাঁড় করিয়ে রাখা দেখতে পান তিনি।

তখন মেয়র গাড়ি থামিয়ে ওই ভানচালককে ডেকে নিয়ে তার হাতে বেত্রাঘাত করেন।’ রুবেল আহমদ নামের ভ্যানচালকটি জানান, তিনি সিগারেট বিক্রয়কারী প্রতিষ্ঠান ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ভ্যান চালান।

শনিবার দুপুরে ভ্যান নিয়ে ওই এলাকায় গিয়েছিলেন। সড়কে ভ্যান রেখে দোকানে সিগারেট দিতে গিয়েছিলেন। তখন মেয়র এসে লাঠি দিয়ে আমার হাতে বাড়ি দেন এবং ভ্যান সরাতে বলেন।

এ বিষয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি যুবককে বেত্রাঘাতের বিষয়টি অস্বীকার করে বাসসকে বলেন, ‘সড়কটি যানজটমুক্ত রাখতে আমরা ব্যবসায়ীদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছি।

যেহেতু ঈদের সময় মালামাল নিয়ে ঢুকতে হয়, তাই রাত ১২টা থেকে সকাল ১০টার মধ্যে প্রবেশের অনুমতি আছে। অনেকে আমাদের অনুরোধ রাখছেন না। যেখানে সেখানে গাড়ি পার্কিং করে মালামাল উঠানামা করছেন।

বিষয়টি আমার নজরে এসেছে। ভ্যান চালককে ধমক দিয়েছি। আঘাত করিনি।’ যানজট নিরসনে সবার সহযোগিতা কামনা করেন আরিফ।