🕓 সংবাদ শিরোনাম

জমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দবঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শায়েস্তাগঞ্জ পৌরসভা চ্যাম্পিয়াননির্বাচনে ভোটারদের না আসার প্রবণতা রয়েছে: নির্বাচন কমিশনার

  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ডেনমার্কের রাজকুমারী


❏ সোমবার, এপ্রিল ২৫, ২০২২ ফিচার

ঢাকা: তিন দিনের সফরে আজ সকালে ঢাকা এসে পৌঁছেছেন ডেনমার্কের রাজকুমারী মেরি এলিজাবেথ ডোনাল্ডসন ।

সফরকালীন সময়ে তিনি কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং সুন্দরবন অঞ্চলের জলবায়ু পরিবর্তনের প্রভাবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত জনগণের সঙ্গে মত বিনিময় করবেন বলে জানা গেছে ।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ডেনমার্কের রাজ কুমারীকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান।

রাজকুমারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন এবং দু’দেশের মধ্যে সমঝোতা স্মারক চুক্তি প্রত্যক্ষ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও রাজকুমারী মেরির সঙ্গে বৈঠক করবেন।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে বৈঠকের পর রাজকুমারী আজ বিকেলে কক্সবাজার যাবেন।

মঙ্গলবার রাজকুমারী বিভিন্ন রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন এবং এবং রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে স্থানীয়দের সঙ্গে সরাসরি আলোচনা করবেন। এ ছাড়া তিনি স্থানীয়দের সঙ্গে রোহিঙ্গা সমস্যা নিয়ে সরাসরি মত বিনিময় করবেন।

বুধবার রাজকুমারী কক্সবাজার থেকে হেলিকপ্টারযোগে সাতক্ষীরা যাবেন এবং সুন্দরবন অঞ্চলের বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন।

রাজকুমারী মেরি জলবায়ু পরিবর্তনের প্রভাবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত কুলতলী গ্রামের জনগণের সঙ্গে মতবিনিময় করবেন এবং পায়ে হেঁটে একটি সাইক্লোন শেল্টার ও উপকুলীয় বাঁধ পরিদর্শন করবেন।

তিনি জীববৈচিত্র এবং সুন্দরবন অঞ্চলে লবনাক্ত পানি প্রবেশের বিষয় নিয়ে বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন।

রাজকুমারী মেরি বুধবার রাতে তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ইস্তাম্বুলের উদ্দেশে যাত্রা করবেন।