• আজ বুধবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৫ মে, ২০২২ ৷

করোনায় আরেকটি মৃত্যুহীন দিন, শনাক্ত ২৭

corona
❏ সোমবার, এপ্রিল ২৫, ২০২২ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: করোনাভাইরাসে আরেকটি মৃত্যুশূন্য দিন পার করল দেশ। গত ২৪ ঘণ্টায় দেশে কেউ এই ভাইরাসের সংক্রমণ নিয়ে মারা যাননি। একই সময়ে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ২৭ জনের শরীরে। আগের দিন এই সংখ্যা ছিল ২৪।

নতুন সংক্রমণের মতো নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হারও সামান্য বেড়েছে। আগের দিন সংক্রমণ শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৪১ শতাংশ। আজ এই হার সামান্য বেড়ে হয়েছে শূন্য দশমিক ৪৩ শতাংশ।

সোমবার (২৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা কোভিড-১৯ বিষয়ক নিয়মিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণের তথ্য তুলে ধরা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, নতুন শনাক্ত হওয়া ২৭ জনকে নিয়ে দেশে এ পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৫২ হাজার ৫৮৩ জন। আর এখনও পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ২৯ হাজার ১২৭ জন।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৯ জন। তাদের নিয়ে দেশে এখনও পর্যন্ত মোট ১৮ লাখ ৯৩ হাজার ৭৫৯ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৬ হাজার ৩৪৮টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ৬ হাজার ২৫১টি।

দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৯ লাখ ৬৮ হাজার ১৯৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯২ লাখ ৪৩ হাজার ৮০৯টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ২৪ হাজার ৩৮৬টি।

দেশে এখনও পর্যন্ত করোনা রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৯৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৯৯ শতাংশ, আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।