• আজ বুধবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৫ মে, ২০২২ ৷

প্রধানমন্ত্রীর ‘ঈদ উপহার’ পেলেন ৩৩ হাজার গৃহহীন

প্রধানমন্ত্রী
❏ মঙ্গলবার, এপ্রিল ২৬, ২০২২ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: আসন্ন ঈদের আগে তৃতীয় ধাপে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘর পেয়েছে আরও ৩২ হাজার ৯০৪ গৃহ ও ভূমিহীন পরিবার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব ঘর হস্তান্তর করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিভিন্ন এলাকার উপকারভোগীদের হাতে ঘরের চাবি তুলে দেন স্থানীয় জনপ্রতিনিধি ও মাঠ প্রশাসনের কর্মকর্তারা।

তৃতীয় ধাপের এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করে শেখ হাসিনা বলেন, আমার সবচেয়ে ভালো লাগে যখন দেখি একটা মানুষ ঘর পাওয়ার পর তার মুখের হাসি। জাতির পিতাতো দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন।

ঐক্যবদ্ধভাবে করোনাভাইরাস মহামারি মোকাবিলায় দেশের সাফল্যকে দৃষ্টান্ত মনে করেন শেখ হাসিনা।

তিনি বলেন, ‘আমরা যেভাবে একযোগে কাজ করেছি, ঠিক একইভাবে কাজ করতে হবে দেশের উন্নয়নের জন্য। অনেক বাধা আসবে। বাংলাদেশ এভাবে এগিয়ে যাক, বাংলাদেশ উন্নত হোক—যারা স্বাধীনতাকে ব্যর্থ করতে চেয়েছিল, সেই ধরনের লোকগুলো তো আছে, তারা কখনও চাইবে না, কিন্তু সব বাধা অতিক্রম করেই আমাদের এগিয়ে যেতে হবে।

‘ইনশাআল্লাহ, আমরা তা যাব। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা আমরা গড়ে তুলব।’

সারা দেশে জরিপ করে আট লাখের বেশি ছিন্নমূল মানুষ পাওয়া গেছে বলে জানান প্রধানমন্ত্রী। তাদের প্রত্যেককে বাড়ি তৈরি করে দেয়ার অঙ্গীকার করেছেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘আমি জানি না পৃথিবীর কোনও দেশে এ রকম উদ্যোগ নিয়েছে কি না, কিন্তু আমরা জাতির পিতার আদর্শের সৈনিক। আমি শুধু তার কন্যাই না, আমি তার আদর্শে বিশ্বাস করি।

‘কাজেই আমার কাছে ক্ষমতাটা হচ্ছে জনগণের সেবা দেয়া। জনগণের জন্য কাজ করা। আর আমি আজকে যেটাই করে যাচ্ছি, বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না, ভূমিহীন থাকবে না। সেটাই আমাদের লক্ষ্য।’