🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

তামিলনাড়ুতে রথযাত্রায় বিদ্যুতায়িত হয়ে নিহত ১১, আহত ১৫


❏ বুধবার, এপ্রিল ২৭, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের তামিলনাড়ু রাজ্যের একটি মন্দিরে রথযাত্রা অনুষ্ঠানের সময় বিদ্যুতায়িত হয়ে কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে।

এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন। স্থানীয় সময় বুধবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, তামিলনাড়ুর থানজাভুর জেলার কালিমেদু আপ্পার মন্দিরে রথ শোভাযাত্রা চলার সময় মন্দিরের পালকিতে অনেক মানুষ দাঁড়িয়ে ছিলেন। একপর্যায়ে দাঁড়িয়ে থাকা মানুষজন হাইভোল্টেজ বিদ্যুৎ লাইনের সংস্পর্শে এলে ঘটে দুর্ঘটনা।

পুলিশ কর্মকর্তারা বলছেন, মন্দিরের পালকিটি বিদ্যুৎ লাইনের সংস্পর্শে আসার সময় বাঁক নিতে গিয়ে কিছুটা বাধার সম্মুখীন হয়েছিল। কিছু বুঝে ওঠার আগেই রথের সঙ্গে হাইভোল্টেজ লাইনের সংস্পর্শে হয় ৷ এতেই হতাহতের ঘটনা ঘটে।

কর্মকর্তাদের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, নিহতদের মধ্যে দুটি শিশু রয়েছে। এ ছাড়া আহত আরও তিনজনকে চিকিৎসার জন্য থানজাভুর মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

তামিলনাড়ু রাজ্যের তিরুচিরাপল্লীর পুলিশের মহাপরিদর্শক ভি বালাকৃষ্ণান বলেন, এই ঘটনায় একটি মামলা করা হয়েছে। পাশাপাশি তদন্ত চলছে।

একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা এনডিটিভিকে জানিয়েছেন, সাধারণত বিদ্যুৎ বন্ধ করে এই রথযাত্রা হয়। মন্দিরের পালকিটি এত উচ্চতায় ছিল না যে এটি বিদ্যুৎ লাইনের সংস্পর্শে আসবে।