🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

ঘরমুখী যাত্রীদের চাপ বেড়েছে পাটুরিয়া ও আরিচায়


❏ বুধবার, এপ্রিল ২৭, ২০২২ ঢাকা

সময়ের কণ্ঠস্বর, মানিকগঞ্জ: ঈদকে সামনে রেখে যাত্রীদের চাপ বেড়েছে পাটুরিয়া ও আরিচা ঘাটে। আজ বুধবার সকালে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, প্রতিদিনের চেয়ে আজ বুধবার সকাল থেকে বাস ও কোচসহ বিভিন্ন যাত্রীবাহী যানবাহনের চাপ বেড়েছে এই দুই ঘাটে। ফেরিঘাটের যানজটের ঝুঁকি এড়াতে অনেক যাত্রী ছুটছেন লঞ্চের দিকে। এ ক্ষেত্রে ঢাকা থেকে ঘাট পর্যন্ত এসে নদী পার হয়ে নতুন বাসে উঠছেন দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার ঘরমুখী অনেক মানুষ।

পাটুরিয়া ঘাট কর্তৃপক্ষ বলছে, পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে এর আগে ১৮টি ফেরি চলছিল। গতকাল মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জ ডক ইয়ার্ড থেকে ভাষা শহীদ গোলাম মওলা ও শাপলাশালুক এবং ভোলা থেকে কৃষ্ণচূড়া নামের তিনটি ফেরি বহরে যুক্ত হয়েছে। এ নৌ-রুটে বর্তমানে ২১টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। আরিচা-নগরবাড়ি নৌ-রুটে তিনটি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ২৪টি লঞ্চ এবং আরিচা-কাজিরহাট নৌ-রুটে ৯টি লঞ্চ দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) খালিদ নেওয়াজ বলেন, আজ সকাল থেকেই যাত্রী ও যানবাহনের চাপ অনেক বেড়েছে। অগ্রাধিকার ভিত্তিতে বাস ও ছোট গাড়ি পাড় করা হচ্ছে। এর পাশাপাশি কিছু জরুরি পণ্যবাহী ট্রাকও পাড় করা হচ্ছে।