🕓 সংবাদ শিরোনাম

জমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দবঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শায়েস্তাগঞ্জ পৌরসভা চ্যাম্পিয়াননির্বাচনে ভোটারদের না আসার প্রবণতা রয়েছে: নির্বাচন কমিশনার

  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

নিউমার্কেটে সংঘর্ষে হেলমেটধারীরা সন্ত্রাসী: ডিবি

ডিবি
❏ বুধবার, এপ্রিল ২৭, ২০২২ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের সময় হেলমেট মাথায় দিয়ে যারা হামলা করেছিল তাদের “সন্ত্রাসী” হিসেবে আখ্যায়িত করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (২৭ এপ্রিল) ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন ডিবির (দক্ষিণ) যুগ্ম-কমিশনার মাহবুব আলম।

সংঘর্ষে জড়িত হেলমেটধারীদের চিহ্নিত করা হয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে বলেও জানান তিনি।

চিহ্নিতদের মধ্যে ছাত্রলীগের কোনো নেতাকর্মী ছিল কি না- সাংবাদিকদের এমন প্রশ্নে মাহবুব আলম বলেন, “ঢাকা কলেজে ছাত্রলীগের কোনো কমিটি নেই। যারা হেলমেট পরে সংঘর্ষে লিপ্ত হয়েছিল তারা সবাই সন্ত্রাসী। তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।”

গ্রেপ্তারে বিলম্ব হওয়ার বিষয়ে তিনি বলেন, “ঢাকা কলেজের হোস্টেল বন্ধ হয়ে যাওয়ায় অনেকেই বাড়ি চলে গেছেন অথবা আত্মগোপনে আছেন। তবে ডিবির একাধিক টিম তাদের গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। শিগগিরই এ বিষয়ে ভালো ফল জানানো হবে।”

নিউমার্কেট এলাকায় দোকান কর্মচারী মুরসালিনের হত্যাকারীদের এখনও চিহ্নিত করা যায়নি জানিয়ে যুগ্ম কমিশনার বলেন, মুরসালিনের মৃত্যু ইটের আঘাতে ঘটেছে। যারা ইটপাটকেল ছুড়েছে, তাদের থেকে হত্যাকারী চিহ্নিত করার চেষ্টা চলছে।

এ ছাড়া নাহিদ হত্যার ভিডিও ফুটেজ দেখে হত্যাকারী শনাক্তের কাজ অনেক দূর এগিয়েছে বলে জানান তিনি। ডিবির এ কর্মকর্তা বলেন, আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

গত ১৮ এপ্রিল রাতে ও পরেরদিন নিউমার্কেটের দোকানমালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়। এতে দুই জনের মৃত্যু এবং অর্ধশতাধিক মানুষ আহত হন।