🕓 সংবাদ শিরোনাম

জম্মু-কাশ্মীরে টানেল ধস; দীর্ঘ ৩৬ ঘণ্টা উদ্ধার তৎপরতায় মিললো ১০ মরদেহজমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতে যৌন নির্যাতনের শিকার আলোচিত সেই তরুণীকে বাংলাদেশের কাছে হস্তান্তরভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দ

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

ইউক্রেনকে ৩৩০০ কোটি ডলার সহায়তা দিলেন বাইডেন


❏ শুক্রবার, এপ্রিল ২৯, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ইউক্রেনকে সামরিক, অর্থনৈতিক ও মানবিক সহায়তা হিসেবে ৩৩০০ কোটি ডলারের সহায়তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রাশিয়ার ওপর ‘হামলা’ নয় বরং ‘আগ্রাসন ঠেকাতে’ কিয়েভকে এই সহায়তা বলে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার হোয়াইট হাউজে দেওয়া ভাষণে কংগ্রেসকে এই অর্থ অনুমোদন দেওয়ার কথা বলেন বাইডেন। যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতাদের জন্য এই অর্থ অনুমোদন করা কঠিন ছিল। এটি ইউক্রেনের প্রতিরক্ষায় কাজে লাগবে।

বাইডেন ঘোষিত এই বড় প্যাকেজের মধ্যে রয়েছে সামরিক খাতে ২০ বিলিয়ন ডলার, অর্থনৈতিক খাতে সাড়ে বিলিয়ন ডলার এবং মানবিক সহায়তায ৩ বিলিয়ন ডলার।
এটি সস্তা নয় উল্লেখ করে বৃহস্পতিবার দেওয়া ভাষণে বাইডেন আরও বলেন, আগ্রাসন বন্ধ না হলে আরও বেশি মূল্য দিতে হবে।

মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, যুক্তরাষ্ট্র এ পর্যন্ত ইউক্রেনকে যত সামরিক সহায়তা দিয়েছে, তা সেখানে রাশিয়ার মোতায়েন করা প্রতিটি ট্যাঙ্কের বিপরীতে ১০ টি ট্যাঙ্ক-বিধ্বংসী অস্ত্র দেওয়ার সামিল।

এদিকে, বৃহস্পতিবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেছেন ইউক্রেনের প্রতি পশ্চিমা সামরিক সমর্থন পুরো মহাদেশের নিরাপত্তার জন্য হুমকি।

এরইমধ্যে যুক্তরাষ্ট্র থেকে সামরিক সহায়তার কিছু চালান ইউক্রেনে পৌঁছেছে।