• আজ বুধবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৫ মে, ২০২২ ৷

হবিগঞ্জের ”সমতা” টানা চার বার লন্ডন সেন্ট প্যানক্রাস টাউনের কাউন্সিলর নির্বাচিত

Habigonj news
❏ রবিবার, মে ৮, ২০২২ সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জে চুনারুঘাটের কৃতি সন্তান সমতা খাতুন টানা চার বার লন্ডন সেন্ট প্যানক্রাস ও সামার্স টাউনের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। গত (৫মে)  বিপুল- উৎসাহ, উদ্দিপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল যুক্তরাজ্যের স্থানীয় নির্বাচন। এই নির্বাচনে চুনারুঘাটের গর্ব, সমতা খাতুনটানা চতুর্থ বারের মত লন্ডন কেমডেন বারার সেন্ট প্যানক্রাস ও সামার্স টাউন ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

লন্ডনের ২য় বাঙ্গালী অধ্যুষিত শহর কেমডেনের এই ওয়ার্ড থেকে অনুষ্ঠিত নির্বাচনে মোট তিনজন কাউন্সিলর নির্বাচিত হন। সমতা খাতুন লেবার পার্টি থেকে সর্বোচ্চ ১৮৭৪, এডমাউন্ড ফ্রন্ডিগাউন (লেবার) ১৮৪৫ ও শাহ মিয়া (লেবার) ১৭৯৯ ভোটে জয়লাভ করেন। সমতা খাতুন দীর্ঘদিন যাবৎ বাঙালী ও অন্যান্য কমিউনিটির সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। বিশেষ করে শিক্ষা,বাসস্থান ও অন্যান্য নাগরিক অধিকার বিষয়ে কমিউনিটির সবাইকে নিয়মিত সাহায্য সহযোগিতা করে আসছেন।

উল্লেখ্য: সমতা খাতুন চুনারুঘাট উপজেলার নরপতি গ্রামের মরহুম হাজী আলী আসকর জমাদারের মেয়ে এবং বিশিষ্ট ব্যবসায়ী ও চুনারুঘাট এসোসিয়েশন ইউকের সভাপতি মো: গাজীউর রহমান গাজীর ছোট বোন। তার শশুরবাড়ী বানিয়াচং উপজেলার সাগরদিঘি গ্রামে। তার স্বামী সাজ্জাদ হোসেন খাঁন টিপু একজন ব্যবসায়ী, সমাজ সেবক ও কমিউনিটির প্রিয় মুখ।

বর্তমানে সমতা খাতুন লন্ডনের কেমডেনে, স্বামী সহ ২ ছেলে ও ১ মেয়ে সন্তান নিয়ে স্থায়ী ভাবে বসবাস করে আসছেন। এই বিজয়ে তাকে, সমাজের বিভিন্ন মহল, রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং ব্যক্তিগত ভাবে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।সমতা খাতুন ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ওয়ার্ডের সকল ভোটারদের,যাদের মুল্যবান ভোটে তিনি বিজয়ী হয়েছেন।

বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন যারা সবসময় বিভিন্ন ভাবে সাহায্য সহযোগীতা করেছেন। বিশেষ করে: মুক্তিযোদ্ধা আমির হোসেন খাঁন, তার ভাই চুনারুঘাট এসোসিয়েশন ইউকের সভাপতি মো: গাজীউর রহমান গাজী, বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, বেঙ্গলী ওয়ার্কার্স এসোসিয়েশন ইউকের ডাইরেক্টর জালাল আহমেদ, হবিগঞ্জ বৃন্দাবন কলেজ এলামনাই এর সভাপতি এ রহমান অলি, তার স্বামী সাজ্জাদ হোসেন খাঁন টিপু, মো: সোয়েব মিয়া, মো: মহসীন মিয়া, জালালুর রহমান সহ আরো অনেকে।সমতা খাতুন সবার দোয়া ও সহযোগীতা কামনা করেছেন যেন তার উপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করতে পারেন।