🕓 সংবাদ শিরোনাম

জমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দবঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শায়েস্তাগঞ্জ পৌরসভা চ্যাম্পিয়াননির্বাচনে ভোটারদের না আসার প্রবণতা রয়েছে: নির্বাচন কমিশনার

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

যুক্তরাষ্ট্র যাচ্ছে আ.লীগের সংসদীয় দল


❏ রবিবার, মে ৮, ২০২২ জাতীয়, ফিচার

সময়ের কন্ঠস্বর ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদীয় দল। পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খানের নেতৃত্বে এই দল গঠন করা হয়েছে। আগামী ১৪ মে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হতে পারে এই দল।

দলের অন্য সদস্যরা হলেন- পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য নুরুল ইসলাম নাহিদ, নাহিম রাজ্জাক ও কাজী নাবিল আহমেদ।

বিষয়টি দেশের অন্যতম একটি পত্রিকাকে নিশ্চিত করে ফারুক খান বলেন, গতকাল (শনিবার) দলের কার্যনির্বাহী সংসদের সভায় আমার নেতৃত্বে একটি সংসদীয় টিম গঠন করে দেওয়া হয়েছে। আমরা ১৪ মে যেতে পারি। তবে যুক্তরাষ্ট্র সফরে আমরা যাচ্ছি এটা নিশ্চিত। সফরটি ৬-৭ দিনের হবে। আমরা এই সফরে কংগ্রেশনাল ফরেন অ্যাফেয়ার্স কমিটিসহ বিভিন্ন কমিটির সঙ্গে বসব। পারস্পরিক সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন পর্যায়ের বেশ কয়েকটি কমিটির সঙ্গে বসবে আওয়ামী লীগের সংসদীয় এই দল। পারস্পরিক সম্পর্ক উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করবে তারা।

আগামী বছরের শেষ দিকে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই এই সফরকে গুরুত্বপূর্ণ হিসেবেই দেখা হচ্ছে।