• আজ বুধবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৫ মে, ২০২২ ৷

প্রধানমন্ত্রীর কাছে ইউপি চেয়ারম্যান বাবুর বিচার চাইলেন প্রবীণ মুক্তিযোদ্ধা

Sunargaon news
❏ সোমবার, মে ৯, ২০২২ ঢাকা

সুমন আল হাসান,সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবুর বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার নিকট সরকার বিরোধী বিভিন্ন অনিয়ম ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে এনে তার বিচারের দাবি করেছেন সোনারগাঁ উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী শাহজামাল তোতা।

গতকাল রবিবার (৮ মে) সকালে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে করা অভিযোগে শাহ জামাল তোতা জানান, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু গত জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার আদেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থীর নির্বাচন পরিচালনা করেন।

মামুনুল হক কান্ড আমার ছোট ছেলে হাজী সোহাগ রনি প্রথম দেশবাসীর কাছে তুলে ধরেন যা জননেত্রী শেখ হাসিনার নজরেও আসে। এ ঘটনায় আমার ছেলেকে হত্যা করতে আমার বাড়িতে হানা দিয়ে ভাংচুর, লুটপাট, মারধর করে উপজেলা আওয়ামীগের প্রধান কার্যালয় সহ সারা সোনারগাঁয়ে তান্ডব চালায় হেফাজত নেতাকর্মীরা। এসব কাজে জরিত হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা করি। সেই মামলা তুলে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করে চেয়ারম্যান বাবু। এ মামলার আসামী রক্সিসহ অন্যান্যদেরকে জামিনে মুক্ত করে তার পক্ষে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে আসছেন। চিহ্নিত মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের নিয়ে সিন্ডিকেট করে চাঁদাবাজী, টেন্ডারবাজীসহ নানা অপকর্মের ফিরিস্তি তুলে ধরা হয়েছে আবেদনে। এছাড়া সরকারী বিভিন্ন কাজে ইউপি সদস্যদের কাছ থেকে কমিশন বানিজ্যের জন্য একাধিকবার পত্র পত্রিকার সংবাদের শিরোনাম হয়েছেন তিনি।

তিনি আরো জানান, আরিফ মাসুদ বাবু পরিকল্পিত ভাবে নির্বাচন বিলম্বিত করার জন্য তার সহযোগী সিপন মেম্বারকে দিয়ে সীমনা জটিলতার মামলা করে ইউনিয়নবাসীর সাথে প্রতারনা করে আসছিল। এব্যাপারে মুক্তিযোদ্ধা শাহ জামাল তোতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন এবং মোগরাপাড়া ইউনিয়নের সর্বসাধারণের জীবনের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান।