🕓 সংবাদ শিরোনাম

জমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দবঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শায়েস্তাগঞ্জ পৌরসভা চ্যাম্পিয়াননির্বাচনে ভোটারদের না আসার প্রবণতা রয়েছে: নির্বাচন কমিশনার

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

মৃত্যুর পরও অবিশ্বাস্য অঙ্কের টাকা পাচ্ছেন ‘সুপার এজেন্ট’


❏ মঙ্গলবার, মে ১০, ২০২২ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক: কিছুদিন আগে গুঞ্জন বের হয় ইউরোপিয়ান ফুটবলের বিখ্যাত ‘সুপার এজেন্ট’ মিনো রাইওলা মারা গেছেন। ৪৮ ঘণ্টার ব্যবধানে গুঞ্জনকে সত্যি সত্যিই ওপারে চলে যান ইতালিয়ান এজেন্ট। তিনি সাধারণ কোনো এজেন্ট নন। আট-দশটা এজেন্টের সঙ্গে তার পার্থক্য হচ্ছে, তিনি যে প্রকল্পে হাত দেন সেখানেই সফল হয়ে থাকেন।

জ্লাতান ইব্রাহিমোভিচ, রোমেলু লুকাকু, পল পগবা, মারিও বালোতেল্লি, জিয়ানলুইজি দোন্নারুমা, ম্যাত্থিস ডি লিখট, লরেন্স ইনসিনিয়ে, মার্কো ভেরাত্তি, আর্লিং হালান্ডের মতো ফুটবলারদের এজেন্ট রাইওলা। তাঁর মতো এক সঙ্গে এত খেলোয়াড়ের দলবদলের দায়িত্বে নেই আর কোনো এজেন্ট। এ জন্যই রাইওলা ‘সুপার এজেন্ট’। গত ৩০ এপ্রিল মারা যান তিনি।

দলবদলের ‘গড ফাদার’ খ্যাত এই রাইওলা প্রয়াত হওয়ার পরও পাচ্ছেন অবিশ্বাস্য অঙ্ক। বিশেষ করে হালান্ডের দলবদলের কারণে। মৌসুম শেষে বরুসিয়া ডর্টমুন্ড ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছেন নরওয়েজন স্ট্রাইকার। আজ-কালের মধ্যে তাঁর রিলিজ ক্লজের ৭৫ মিলিয়ন ইউরো পরিশোধ করবে ইংলিশ ক্লাবটি।

কিন্তু হালান্ডকে দলে টানতে সব মিলিয়ে সিটির খরচ হচ্ছে প্রায় ৩৫০ মিলিয়ন ইউরো। এখান থেকে বড় একটা অংশ কমিশন পাবেন প্রয়াত রাইওয়ালা। অঙ্কটা মাথা ঘুরিয়ে দেওয়ার মতো। হালান্ডের দলবদলের কারণে ৫০ মিলিয়ন মিলিয়ন ইউরো পাবে ইতালিয়ান এজেন্টের প্রতিষ্ঠান। ৩০ মিলিয়ন যাবে হালান্ডের বাবা আলফি হালান্ডের পকেটে।

রাইওয়ালার প্রতিষ্ঠানকে বরুসিয়া ডর্টমুন্ড দেবে ১০ এবং সিটি দেবে ৪০ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা সাড়ে চার শ কোটি টাকারও বেশি কমিশন পাবেন সুপার এজেন্ট। আর হালান্ডের বাবাকে দেওয়া হবে প্রায় ২৭৫ কোটি টাকা।