করোনা পজিটিভ সাকিব, খেলতে পারবেননা সিরিজের প্রথম টেস্টে


❏ মঙ্গলবার, মে ১০, ২০২২ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক: যুক্তরাষ্ট্র থেকে আজ সকালে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। আগামীকাল চট্টগ্রামে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল তাঁর।

কিন্তু এর মাঝেই এল দুঃসংবাদ। করোনা টেস্টে পজিটিভ হয়েছেন বাঁহাতি অলরাউন্ডার। শ্রীলঙ্কা সিরিজের নিয়ম অনুসারে সকালেই করোনা পরীক্ষা করেন সাকিব। দুপুরে পরীক্ষার রিপোর্টে কোভিড-১৯ টেস্টে পজিটিভ হন তিনি।

মাঠের বাইরে চলে যাওয়া বাংলাদেশি অলরাউন্ডার আপাতত আইসোলেশনে থাকবেন। পাঁচ দিনের এ আইসোলেশন পর্ব শেষ হবে আগামী ১৪ মে। পরদিন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লঙ্কানদের বিপক্ষে শুরু হবে প্রথম টেস্ট। কিন্তু সিরিজের প্রথম টেস্টে খেলা হচ্ছে না সাকিবের।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিবের করোনা পজিটিভ হওয়া নিয়ে বিসিবি চিকিৎসক মনজুর হোসেন বলেছেন, ‘সাকিব আজ সকালে দেশে ফিরেছেন। নিয়ম অনুযায়ী করোনা টেস্ট দিয়ে আগামীকাল (বুধবার) তার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। কিন্তু তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। আপাতত তিনি নিজ বাসায় আইসোলেশনে আছেন।’

দল থেকে বিচ্ছিন্ন থাকা সাকিবের অবশ্য এবারের টেস্ট সিরিজটা খেলতে চেয়েছিলেন। এ জন্যই যুক্তরাষ্ট্র থেকে তাঁর দেশে ফেরা। কিন্তু দুইবার করোনা টেস্ট করালেও ফলটা পাল্টায়নি। ফলে আগামী ১৫ মে তাঁকে ছাড়াই লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ। ২৩ মে থেকে ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে ফিরতি টেস্ট।