ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, নতুন নেত্রীদের হলে তালা দিলো বিক্ষুব্ধরা


❏ শনিবার, মে ১৪, ২০২২ আলোচিত বাংলাদেশ, শিক্ষাঙ্গন

সময়ের কন্ঠস্বর, ঢাকা: রাজধানীর ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছাত্রলীগের কমিটি ঘোষণার পর এই সংঘর্ষে কয়েকজনকে মারধর ও কক্ষ ভাংচুরের ঘটনা ঘটে।

এর আগে শুক্রবার বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সই করা প্রেস বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।

শুক্রবার রাত সাড়ে ৯টার পর থেকে শুরু হয় এই সংঘর্ষ। এসব ঘটনায় সাধারণ ছাত্রীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়লে পরিস্থিতি নিয়ন্ত্রনে কলেজের সামনে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

প্রাথমিক তথ্য ও ঘটনার নেপথ্যে কারন হিসেবে জানা গেছে, নতুন কমিটির একাধিক নেত্রীর বিরুদ্ধে বিবাহিত, বয়স বেশিসহ নানা অভিযোগ তুলে শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হলে বিক্ষোভ করেন ছাত্রলীগের সাধারণ কর্মীরা।

এ সময় ইডেন কলেজ ছাত্রলীগের নতুন সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার কক্ষে তালা দেন ছাত্রলীগের বিক্ষুব্ধ কর্মীরা। সভাপতি এই হলের ১১০৭ নম্বর কক্ষ এবং সাধারণ সম্পাদক ৬১২ নম্বর কক্ষে থাকেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নতুন কমিটিতে স্থান পাওয়া এক সহ-সভাপতি বলেন, কয়েকশ’ মেয়ে আমাদের ওপর হামলা করেছে। তালা ঝুলিয়ে দিয়েছে রুমে। আমরা রুমে যেতে পারছি না। যে যার মতো পালিয়ে অবস্থান করছি। কে কোন রুমে আছে তাও বলতে পারছি না।

ক্যাম্পাসের ভেতরে হলের ভেতরে বিক্ষিপ্ত ছড়িয়ে থাকা কয়েকজন অভিযোগ করেন, ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণার পর বাদ পড়াদের ওপর চড়াও হন কমিটিতে পদ পাওয়া নেত্রীরা। এরপরই বাকবিতন্ডার একপর্যায়ে দুই গ্রুপের সংঘর্ষ শুরু হয়।

এ বিষয়ে জানতে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভাকে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন ধরেননি। এর আগে বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা প্রেস বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।