🕓 সংবাদ শিরোনাম

জম্মু-কাশ্মীরে টানেল ধস; দীর্ঘ ৩৬ ঘণ্টা উদ্ধার তৎপরতায় মিললো ১০ মরদেহজমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দবঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শায়েস্তাগঞ্জ পৌরসভা চ্যাম্পিয়ান

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

রাজাপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি-সাঃ সম্পাদকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ

Sirajgonj news
❏ শনিবার, মে ১৪, ২০২২ রাজশাহী

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগ কমিটি পরিবর্তন করে স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মদ আকন্দ ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম তালুকদার (বদর) এর বিরুদ্ধে।

ওয়ার্ড আওয়ামী লীগ সম্মেলনে তৃণমূল নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে সভাপতি/সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। নির্বাচিত প্রতিনিধিদের স্বাক্ষরিত পূর্ণাঙ্গ কমিটি গ্রহণ করে সেটা অনুমোদন না করে ইচ্ছেমতো কমিটি জমা দেয়ার পায়তারা করছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মদ আকন্দ ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম তালুকদার (বদর)। এই সমস্যা সমাধানে উপজেলা আওয়ামী লীগের দ্বারস্থ হয়েছেন রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সকল ওয়ার্ডের সভাপতি/সাধারণ সম্পাদক বৃন্দ।

শুক্রবার (১৩ই মে) রাজাপুর ইউনিয়নের সকল ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষরিত অভিযোগ পত্র বেলকুচি উপজেলা আওয়ামী লীগ বরাবর প্রেরণ করা হয়েছে। ওয়ার্ড কমিটি পরিবর্তন করে যে অনৈতিকতার আশ্রয় নেয়া হয়েছে, এ বিষয়ে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের।

নাম প্রকাশ করায় অনিচ্ছুক সরেজমিনে একাধিক নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, আগামী ১৫ মে (সোমবার) রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা। সম্মেলনকে কেন্দ্র করে তৃণমূলে বইছে উৎসবের আমেজ। ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে ভোটার তালিকা হালনাগাদ করতে নির্বাচিত নতুন কমিটির সদস্যদের যুক্ত করতে হবে। প্রত্যেক ওয়ার্ডের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করবে যথাক্রমে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক। কিন্তু রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মদ আকন্দ ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম তালুকদার (বদর) ক্ষমতার অপব্যবহার করে নিজেদের ইচ্ছেমত ও পক্ষের লোকজন নিয়ে কমিটি করে জমা দেয়ার চেষ্টা করছেন।

রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মলনে পুনরায় সভাপতি পদপ্রার্থী গোলাম মোহাম্মদ আকন্দ এবং বর্তমান সাধারণ সম্পাদকের ভাতিজা শওকত আলী তালুকদার সাধারণ সম্পাদক পদপ্রার্থী। যার ফলে সম্মেলনে ভোটারদের নিজেদের পক্ষে নিতে পরিকল্পিত ভাবে কমিটি পরিবর্তন করেছে তারা।

এ বিষয়ে রাজাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মজনু আকন্দ ও সাধারণ সম্পাদক সার্জেন্ট (অব:) জহুরুল ইসলাম আকন্দ বলেন, আমরা পূর্ণাঙ্গ কমিটি করে অনুমোদনের জন্য ইউনিয়ন আওয়ামী লীগ বরাবরা পাঠাই। কিন্তু তারা আমাদের অগোচরে কমিটি পরিবর্তন করে দলের ত্যাগী ও পরিক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে ইচ্ছেমত মনগড়া কমিটি করে জমা দেয়ার চেষ্টা করছেন। আমরা এই গঠনতন্ত্র পরিপন্থি অনৈতিক কাজের বিচার চাই। এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মাদ আকন্দ ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম তালুকদার (বদর) এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তারা জানান, ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে বসে আলোচনা করে কমিটি করা হয়েছে। যেসব নেতারা পদ বঞ্চিত হয়েছে তারা আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছে।

সাবেক উপজেলা চেয়ারম্যান ও বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, মোহাম্মাদ আলী আকন্দ জানান, তৃণমূলের রায়ে নির্বাচিত ওয়ার্ড আওয়ামী লীগ কমিটি পরিবর্তনের কোনো সুযোগ নেই। যদি এমনটা করা হয় সেটা সংগঠনের গঠনতন্ত্রের পরিপন্থি এবং দলীয় শূঙ্খলা ভঙ্গ করার শামিল। বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় ত্যাগী, পরিক্ষিত নেতাকর্মীদের মূল্যায়ন করে। এ বিষয়ে বেলকুচি উপজেলা আওয়ামী লীগ দ্রুত ব্যবস্থা গ্রহণ করবে।