🕓 সংবাদ শিরোনাম

জম্মু-কাশ্মীরে টানেল ধস; দীর্ঘ ৩৬ ঘণ্টা উদ্ধার তৎপরতায় মিললো ১০ মরদেহজমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, বৃদ্ধসহ আহত-২ভারতে যৌন নির্যাতনের শিকার আলোচিত সেই তরুণীকে বাংলাদেশের কাছে হস্তান্তরভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশি নারীকে ধর্ষণের দায়ে ১১ জনের কারাদণ্ড‘সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরন করতে পারে’স্কুল ফাঁকি দেয়া শিক্ষকদের বিরুদ্ধে শাস্তির বিধান রাখা উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীটানা ৩১ দিন করোনায় মৃত্যুহীন দেশ, গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৬দেশের চিকিৎসা বিজ্ঞানে নতুন আবিস্কার: হেপাটাইটিস-বি ভাইরাসের ওষুধ ‘ন্যাসভ্যাক’রাতগভীরে ঘুম থেকে উঠে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যাবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শাবিপ্রবি পেল সর্বোচ্চ বরাদ্দ

  • আজ রবিবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২২ মে, ২০২২ ৷

ফেয়ার নির্বাচন হলে ৮০ ভাগ আসন পাবে বিএনপিঃ ব্যারিষ্টার জমির উদ্দিন সরকার

Panchagar news
❏ রবিবার, মে ১৫, ২০২২ জাতীয়

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি: সাবেক স্পিকার এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেছেন, সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাত ধরে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিএনপির জন্ম হয়েছে। বিএনপি বোর্ন ফর ডেমোক্রেসি বিএনপি বোর্ন ফর ল। যদি ফ্রি এন্ড ফেয়ার নির্বাচন অনুষ্ঠিত হয় তবে জাতীয় সংসদের ৮০ ভাগ আসন পাবে বিএনপি।

শনিবার দুপুরে পঞ্চগড়ে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমাদের উপর কতো ঝড় ঝাপ্টা গিয়েছে তারপরও বাংলাদেশে বিএনপি সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল। আমরা সবসময় জনসাধারণকে নিয়েই কাজ করেছি। কাজ করেছি সাধারণ মানুষের জন্য। আজকে যত উন্নয়ন দেখা যাচ্ছে সব হয়েছে বিএনপির আমলে। বিএনপি জনগণের রাজনীতিতে বিশ্বাসী। ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য কেউ বিএনপি করেনা। যারা ক্ষমতায় আছেন তারা বিদেশী সাহায্য না নিয়ে, পুলিশের সাহায্য না নিয়ে, সরকারি চাকুরীজিবীদের সাহায্য না নিয়ে মাঠে এসে দাঁড়াক তাহলেই বোঝা যাবে তারা কোথায় আছে আর আমরা কোথায় আছি।

তিনি বলেন, আমরা নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের মাধ্যমে একটি নিরপেক্ষ নির্বাচন চাই। দেশে আইনের শাসন নাই। আইনের শাসন না থাকলে দেশে শান্তি স্থাপিত হতে পারেনা। জনগণ নিজের মতো ভোট দিতে পারেনা। দেশের উন্নতি করার যে স্তর তা ভেঙ্গে পড়েছে। দেশে গণতন্ত্র নাই। বাইরের পরামর্শ নিয়ে বিএনপি কোনদিন কাজ করেনি । ভবিষ্যতেও করবেনা। বাংলাদেশ কারও কাছে মাথা নিচু হয়ে থাকতে পারেনা। দেশটাকে আপনারা ডুবিয়েছেন। আপনাদের নিজেদের ভেতরেই অনেক দন্দ্ব। আমাদের প্রয়োজন একটি নিরপেক্ষ নির্বাচন।

তিনি আরো বলেন, নির্বাচন যদি আওয়ামী লীগের অধীনে হয় তাহলে আবারও আগের মতই হবে। নিরপেক্ষ সরকারের হাতে নিরপেক্ষ নির্বাচন দিন, মানুষ যাকে পছন্দ করবে তারাই দেশ চালাবে। আপনারা আওয়ামীলীগ ১৫ বছর ধরে ক্ষমতায় আছেন আপনাদের মানুষ ভোট দিতে চায়না কেন? আমরা শাসনে বিশ্বাসী নই। গনতন্ত্রে বিশ্বাসী।

জেলা বিএনপি আয়োজিত এই বিক্ষোভ সমাবেশে এসময় উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নওশাদ জমির, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মির হেলাল, জেলা বিএনপির আহ্বায়ক জহিরুল ইসলাম কাচ্চু, সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, পৌর বিএনপির আহ্বায়ক তৌহিদুল ইসলাম প্রমূখ।