মহানবীকে কটূক্তি: ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে সিলেটে প্রতিবাদ


❏ বুধবার, জুন ১৫, ২০২২ প্রধান খবর, ফিচার, সিলেট

সময়ের কণ্ঠস্বর, সিলেট: নিজেদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ভারতে মহানবী হযরত মোহাম্মদ (সা.) ও হযরত আয়েশা সিদ্দিকা (সা.)-কে ভারতে বিজেপি নেত্রীর কটূক্তির প্রতিবাদ জানাচ্ছেন সিলেটের ব্যবসায়ীরা।

বুধবার সকাল থেকেই বন্ধ রয়েছে নগরের প্রায় সকল ব্যবসা প্রতিষ্ঠান। ছোট ছোট কিছু দোকান খুললেও বন্ধ রয়েছে নগরের সব বিপনি বিতান।

মহানবীকে কটূক্তির প্রতিবাদে ও কটূক্তিকারীদের শাস্তির দাবিতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের এই কর্মসূচির ডাক দেয় সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ। সংগঠনের পক্ষ থেকে সকাল ৬টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান জানানো হয়।

কর্মসূচির সমর্থনে গত কয়েকদিন ধরেই নগরে লিফলেট বিতরণ ও মাইকিংসহ বিভিন্ন প্রচার কার্যক্রম চালিয়েছে সংগঠনটি।

সিলেট ব্যবসায়ী সমিতির সভাপতি জিয়াউল হক ও সাধারণ সম্পাদক হাজী মো. দিলওয়ার হোসেন জানান, বিশ্বমানবতার পথ প্রদর্শক, মানবতার অগ্রদূত, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা সিদ্দিকী (রা.)-কে নিয়ে কটূক্তি করা চরম ধৃষ্টতা। এই ধৃষ্টতার দৃষ্টান্তমূলক শাস্তি হতে হবে।

তাঁরা জানান, কটূক্তির প্রতিবাদে এবং নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের শাস্তির দাবিতে সিলেটের সর্বস্তরের ব্যবসায়ীরা ৬ ঘন্টার ধর্মঘট পালন করছেন। বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১টা অবধি চলবে এই ধর্মঘট।

বুধবার সকালে নগরী ঘুরে দেখা গেছে, ছোট-বড় সব মার্কেট, বিপণিবিতান, শপিংমল বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা। স্বতঃস্ফূর্তভাবে তারা দোকানপাট বন্ধ রেখেছেন। বিভিন্ন মার্কেটের সামনে ব্যানারও টানিয়ে রাখা হয়েছে। ব্যানারে আজ বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১টা অবধি মার্কেট, দোকানপাট সব বন্ধ রাখার আহবান জানানো হয়েছে।

এদিকে, ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠন প্রতিবাদ সভারও আয়োজন করেছে। আজ সকাল ১১টায় সিলেট ব্যবসায়ী সমিতির প্রতিবাদ সভা অনুষ্ঠিত হচ্ছে। এতে কালিঘাট, লালদিঘিরপাড়, মহাজনপট্টি, আমজাদ আলী রোড, ডাকবাংলো রোড প্রভৃতি এলাকার ব্যবসায়ীরা যোগ দিয়েছেন।