• আজ বুধবার, ১৩ আশ্বিন, ১৪২৯ ৷ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ৷

এমপি একহাতে ধাক্কা দিয়েই ভাঙলেন নবনির্মিত কলেজ ভবনের দেয়াল!


❏ শনিবার, জুন ২৫, ২০২২ আন্তর্জাতিক

অনলাইন ডেস্ক :সদ্যই কলেজ ভবনটি নির্মাণ করা হয়েছে। কেবল একতলার দেয়াল নির্মাণের কাজ সম্পন্ন। সেই কাজ পরিদর্শনে গিয়েছিলেন স্থানীয় এমএলএ। আগে থেকেই এখানে নিম্নমানের কাজ করার অভিযোগ ছিল। এমএলএ সেটিই পরীক্ষা করতে গিয়েছিলেন। এক হাতে একটি দেয়ালে ধাক্কা দিতেই পুরো দেয়ালটি ধসে পড়েছে।

ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে। এ ঘটনার একটি ভিডিও শেয়ার করেছেন রাজ্যের বিরোধী দল সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। রাজ্যে ক্ষমতাসীন বিজেপির দুর্নীতি-অনিয়ম চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেওয়ার লক্ষ্যে তিনি এটি শেয়ার করেন।

ভিডিওতে দেখা যাচ্ছে, রাজ্যের প্রতাপগড় জেলায় ভবন নির্মাণস্থলে একটি ইটের দেয়াল ভেঙে পড়ছে। সমাজবাদী পার্টির বিধায়ক ডা. আর কে ভার্মা খালি হাতে ধাক্কা দেওয়ার সঙ্গে সঙ্গে দেয়ালটি ভেঙে পড়ে।

বিধায়ক ভিডিওতে বলেছেন, ‘এটি একটি চারতলা বিল্ডিং হবে।’

ভিডিওটি ধারণ করা হয়েছিল গতকাল বৃহস্পতিবার। বিধায়ক রানিগঞ্জ এলাকায় নির্মাণাধীন সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ পরিদর্শনের জন্য গিয়েছিলেন। বিধায়কের মতে, অখিলেশ যাদবের টুইট করা ভিডিওটি সেই এলাকার, যেখানে কলেজ হোস্টেল ভবন নির্মাণ করা হচ্ছে।

অখিলেশ যাদব হিন্দিতে একটি টুইট বার্তায় বলেছেন, ‘বিজেপির শাসন দুর্নীতির বিস্ময়। ইঞ্জিনিয়ারিং কলেজের ইটগুলো সিমেন্ট ছাড়াই গাঁথা হয়েছিল।’

বিধায়ক ভার্মা এরই মধ্যে আরেকটি ভিডিও টুইট করেছেন। সেটিতে দেখা যাচ্ছে, ওই নির্মাণাধীন ভবন পরিদর্শনে গেছেন তিনি। হাত দিয়ে ধাক্কা দিতেই ভেঙে পড়ছে ইটের দেয়াল।

বিধায়ক টুইট বার্তায় বলেন, ‘এ ধরনের জঘন্য নির্মাণকাজ তরুণদের ভবিষ্যৎ গড়ে তুলবে না। এটা তাদের মৃত্যুর আয়োজন করার মতো। এটি রানিগঞ্জ বিধানসভায় নির্মিত ইঞ্জিনিয়ারিং কলেজে দুর্নীতিগ্রস্ত সরকার যন্ত্রের নিদর্শন।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন