• আজ মঙ্গলবার, ১৯ আশ্বিন, ১৪২৯ ৷ ৪ অক্টোবর, ২০২২ ৷

পদ্মা সেতুর নাট-বল্টু খোলা বায়েজিদের গাড়ি জব্দ


❏ মঙ্গলবার, জুন ২৮, ২০২২ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: পদ্মা সেতুর নাট-বল্টু খুলে টিকটক ভিডিও বানিয়ে ফেসবুকে দেওয়া বায়েজিদ তালহার গাড়িটি জব্দ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এদিকে ঘটনার সময় বায়েজিদের সঙ্গে থাকা কায়সারকে খুঁজছে পুলিশ। কায়সার কাতারপ্রবাসী। তিনি যেন দেশ ছাড়তে না পারেন, সেজন্য ইমিগ্রেশন কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।

মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেন সিআইডির এক কর্মকর্তা।

ওই কর্মকর্তা জানান, বায়েজিদের শান্তিনগরের বাসা থেকে গতকাল (সোমবার) রাতে গাড়িটি জব্দ করা হয়েছে। গাড়িটি বায়েজিদের নামেই নিবন্ধন করা।

গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সবচেয়ে বড় অবকাঠামো বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন। পরদিন (রোববার) ভোর থেকে এই সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। দুপুরে ৩৪ সেকেন্ডের একটি টিকটক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, বায়েজিদ তালহা সেতুর রেলিংয়ের পাশে দাঁড়িয়ে দুটি বল্টুর নাট খুলছেন। ভিডিও ধারণকারীকে বলতে শোনা যায়, ‘এই লুজ দেহি, লুজ নাট, আমি একটা ভিডিও করতেছি, দেহ।’নাট হাতে নিয়ে বায়েজিদ বলেন, ‘এই হলো পদ্মা সেতু, আমাদের … পদ্মা সেতু। দেখো আমাদের হাজার হাজার কোটি টাকার পদ্মা সেতু। এই নাট খুইলা এহন আমার হাতে।’

বিষয়টি ছড়িয়ে পড়ার পরপরই বিকালে তাকে রাজধানী থেকে আটক করে সিআইডি। পরে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। সেই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে বায়েজিদকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি।