• আজ বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ১ ডিসেম্বর, ২০২২ ৷

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: অস্ত্র ও বিস্ফোরক মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু

Shatkhira news
❏ বুধবার, জুন ২৯, ২০২২ খুলনা

জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: শেখ হাসিনার গাড়িবহরে হামলায় অস্ত্র ও বিস্ফোরক আইনের মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। বুধবার সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল কোর্ট (৩) এর বিচারক বিশ্বনাথ মন্ডলের জনাকীর্ণ আদালতে এই মামলার একজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শুরু হয়।

রাষ্ট্রপক্ষে এই মামলা পরিচালনা করেন ডেপুটি এটর্নি জেনারেল এসএম মনীর। তাকে সহায়তা করেছেন সাতক্ষীরা জর্জ কোর্টের পিপি আব্দুল লতিফ ও সহকারী এটর্নি জেনারেল শাহীন মৃধা। আসামীদের পক্ষে ছিলেন এড. আব্দুল মজিদ।

সাতক্ষীরা জর্জ কোর্টের পিপি আব্দুল লতিফ বলেন, ‘২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে ধর্ষণের শিকার এক মুক্তিযোদ্ধা পত্নীকে দেখে কলারোয়া হয়ে যশোরে ফিরছিলেন। এসময় কলারোয়া বাজারে বিএনপি অফিসের সামনে তার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। ওই হামলায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য ব্যবহার করা হয়।

এ সংক্রান্ত তিনটি মামলার একটিতে ইতিমধ্যে তালা-কলারোয়ার সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ আসামীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়। অপর দুটি অস্ত্র ও বিস্ফোরক আইনের মামলার সাক্ষ্য গ্রহন শুরু হয়েছে। প্রথম দিনে মামলার বাদির স্বাক্ষ দেওয়ার কথা ছিল। তবে মামলার বাদী মারা যাওয়ায় তার জামাতা ফিরোজ আহমেদ স্বপন এজাহারের সমর্থনে স্বাক্ষী দিয়েছেন।’
মামলার পরবর্তী দিন আগামী ১৪ই জুলাই। সাক্ষ্য গ্রহণকালে কাঠগড়ায় সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৪০ আসামী উপস্থিত ছিলেন।